উত্তরপ্রদেশে রাম মন্দিরের ভূমি পূজায় পাঠান হল পুরুলিয়ার অযোধ্যা পাহাড়ের সীতাকুন্ডের মাটি

সাথী দাস, আমাদের ভারত, পুরুলিয়া, ১ আগস্ট:  অযোধ্যা পাহাড়ের রামমন্দির সীতাকুন্ডু ও লহরিয়া শিব মন্দিরের মাটি পাঠান হল উত্তর প্রদেশের রাম মন্দিরের ভূমি পূজায়। ভারতীয় জনতা পার্টির বাঘমুন্ডি বিধানসভা এলাকার পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়া হয়। আগামী ৫ আগস্ট উত্তর প্রদেশের অযোধ্যার রাম মন্দিরের ভূমি পূজা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশের বিভিন্ন প্রান্ত থেকে মাটি সংগ্রহ করে ওই মন্দিরের ভূমিতে দেওয়া হবে।

জনশ্রুতি আছে, পুরুলিয়ার অযোধ্যা পাহাড়ে এসেছিলেন রামচন্দ্র। পাহাড়ের হিল টপের কাছে রাম মন্দির, সীতাকুণ্ড এবং পাহাড়ের কোলে লহরিয়া শিবমন্দির দেখতে ভিড় জমান পর্যটক ও ধর্মপ্রাণ মানুষ। শনিবার সকালে পূজাপাঠের পর এই তিন জায়গায় মাটি সংগ্রহ করলেন স্থানীয় বাঘমুন্ডি বিধানসভা এলাকার বিজেপি কর্মীরা। হাজির ছিলেন পুরুলিয়া জেলা বিজেপির দুই সাধারণ সম্পাদক বিবেক রাঙ্গা, শঙ্কর মাহাতো, বাঘমুন্ডি বিধান সভা এলাকায় দলের আহ্বায়ক জগদীশ কুমার, স্থানীয় নেতা রাকেশ মাহাতো সহ আরও অনেকে। অযোধ্যা পাহাড় থেকে কলসিতে ভরে মাটি প্রথমে নিয়ে যাওয়া হবে ঝাড়খণ্ডের রাঁচিতে। সেখান থেকে উত্তরপ্রদেশের অযোধ্যায় বলে জানা গিয়েছে।

উদ্যোগীরা জানান,’আমাদের সোভাগ্য যে এখানকার মাটি যাচ্ছে। কারণ, পুরান শাস্ত্রেও এই অযোধ্যার উল্লেখ রয়েছে। এখানেও রামমন্দির ও সীতাকুন্ড আছে। তাই, আজ আমরা এখানকার মাটি পাঠাচ্ছি রাম মন্দিরের ভূমি পূজায়। যদিও লকডাউনের জন্য অনেকের যাওয়ার ইচ্ছা থাকলেও যেতে পারছি না।’এদিন এই অনুষ্ঠানে বিশেষ অতিথিরূপে উপস্থিত ছিলেন জেলা বিজেপি ও স্থানীয় বিজেপি কার্য কর্তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here