ঘটা করে কবিগুরুর প্রয়াণদিবস পালন করার সিদ্ধান্ত রাজ্য বিজেপির

নীল বনিক, আমাদের ভারত, কলকাতা, ৫ আগস্ট: ঘটা করে ২২শে শ্রাবণ পালন করার সিদ্ধান্ত নিল রাজ্য বিজেপি। কলকাতা সহ গোটা রাজ্যেই ঐদিন কবিগুরুকে স্মরন করবেন বিজেপি কর্মীরা।

২২শে শ্রাবণ সকালে জোড়াসাঁকোতে কবিগুরুর মূর্তিতে মাল্যদান করবেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তারপর দলের রাজ্য সদর দফতরে এক সাংস্কৃতিক অনুষ্ঠানে কবিগুরুকে নিয়ে বক্তব্য রাখবেন তিনি।

কলকাতার পাশাপাশি রাজ্যের প্রত্যেক মন্ডলে ২২শে শ্রাবণ পালন করার নির্দেশ দিয়েছে রাজ্য বিজেপি। সকালেই কবিগুরুর ছবিতে মাল্যদান করতে বলা হয়েছে। তবে কোভিড পরাস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রেখেই অনুষ্ঠান সারতে বলা হয়েছে।

রাজ্য বিজেপি অবশ্য বড় করেই ২২শে শ্রাবণ পালন করার কর্মসূচি নিয়েছে। তথ্যপ্রযুক্তিকে কাজে লাগিয়ে ভার্চুয়াল সভার মতোই পালন করা হবে কবিগুরুর প্রয়ানদিবস।
ঘটা করে রাজ্য বিজেপির ২২ শে শ্রাবন পালন করার আবার অন্য উদ্দেশ্য দেখছে রাজ্যের রাজনৈতিক মহল। রবীন্দ্রনাথ ঠাকুরকে সামনে রেখে নতুন করে জনসংযোগে নামছে রাজ্য বিজেপি। অন্যদিকে বিজেপি বাঙালি বিরোধী এই তকমাও মুছতে মরিয়া রাজ্য বিজেপি। ২২শে শ্রাবণ পালন করে বাংলার সংস্কৃতি যে রাজ্য বিজেপির সংস্কৃতি তা বোঝাতে মরিয়া রাজ্য বিজেপি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here