কেন্দ্রের ‘আরোগ্য সেতু’-র পাল্টা বঙ্গে করোনার ‘সন্ধানে’ অ্যাপ আনল রাজ্য

সৌভিক বন্দ্যোপাধ্যায় কলকাতা, ১০ এপ্রিল: রাজ্যে করোনার গতিপ্রকৃতি জানতে ইতিমধ্যেই নতুন কমিটি গঠন করেছে রাজ্য স্বাস্থ্য দফতর। গোটা দেশে করোনা পরিস্থিতির দিকে খেয়াল রাখতে কেন্দ্র চালু করেছে ‘আরোগ্য সেতু’ অ্যাপ। এবার বঙ্গে করোনার হদিশ পেতে এবার নতুন অ্যাপ চালু করল রাজ্য সরকার। নতুন এই অ্যাপের নাম ‘সন্ধানে’।

বৃহস্পতিবার নবান্ন সভাঘরে বণিক সভার প্রতিনিধি ও শিল্পদ্যোগীদের সঙ্গে আলোচনায় এ কথা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এই মুহূর্তে রাজ্যের আক্রান্তের সংখ্যা ১০০ ছাড়িয়ে গিয়েছে। গোটা দেশেও মারাত্মক হারে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। তাই রাজ্যে করোনা সংক্রমন যাতে কোনও ভাবেই গোষ্ঠী সংক্রমণে ছড়িয়ে পড়তে না পারে, তার জন্য সতর্ক রাজ্য।

এই অ্যাপ দেওয়া হবে রাজ্যের আশাকর্মী মহিলাদের হাতে। কোনও এলাকায় করোনা উপসর্গ দেখা মিললেই তা তারা এই অ্যাপের মাধ্যমে জানিয়ে দেবেন। তাদের সূত্রে খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত পৌঁছবেন স্বাস্থ্যকর্মীরা। আর দ্রুত স্বাস্থ্য ভবন তথা নবান্নও জানতে পারবে রাজ্যে কে কোথায় করোনা আক্রান্ত। দ্রুত করোনা আক্রান্তকে খুঁজে বার করা এই পরিস্থিতিতে খুবই জরুরি। সেই মতো প্রশাসনিক পদক্ষেপ করা সহজ হবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here