আগস্ট মাস জুড়ে সপ্তাহে দু’দিন করে লকডাউনের সিদ্ধান্ত রাজ্যের

রাজেন রায়, কলকাতা, ২৮ জুলাই: রাজ্যে সংক্রমণ আটকানোর একমাত্র পথ লকডাউন। ইতিমধ্যেই সাপ্তাহিক লকডাউনে রাজ্যে টেস্ট বাড়লেও বেশ কিছুটা কমেছে সংক্রমণ! তাই এবার ৩১ আগস্ট পর্যন্ত প্রত্যেক সপ্তাহে ২ দিন করে লকডাউনের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। সব মিলিয়ে ৯ দিন লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য প্রশাসন। তারিখগুলি হল ২, ৫, ৮, ৯, ১৬, ১৭, ২৩, ২৪ ও ৩১ আগস্ট।

উল্লেখ্য, ৩১ আগস্ট পর্যন্ত রাজ্যে কনটেনমেন্ট জোন ভিত্তিক আগের মত লকডাউন থাকবে, কিন্তু গোটা রাজ্যে পূর্ণ লকডাউন হবে এই দিনগুলিতেই। চলতি সপ্তাহে বুধবার সম্পূর্ণ লকডাউন রাজ্যে আগেই ঘোষণা করা হয়েছিল। এরপর এই সপ্তাহে ঈদ থাকায় আর এই সপ্তাহে লকডাউন আর হচ্ছে না। এরপর আগামী সপ্তাহে রবি ও সোমবার লকডাউন হবে। বকরি ইদ, রাখি পূর্ণিমা এবং স্বাধীনতা দিবসের জন্য এই দিন পরিবর্তন করতে হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

এছাড়াও করোনা পরীক্ষা, সেফ হোম, করোনায় মৃতদের শবদেহ দাহ-সহ মোট আটটি বিষয় পরিচালনা করার জন্য ৮ আইএএস অফিসার বা প্রশাসনিক আমলাকে দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী। তিনি বলেন, কোভিডের নমুনা পরীক্ষা দিনে ১৬ হাজার থেকে ১৭ হাজারের মতো হচ্ছে বলেই আক্রান্তের সংখ্যা বাড়ছে। আগামী দিনে অ্যান্টিজেন টেস্ট শুরু হবে। তাই আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here