করোনার দোহাই দিয়ে পুরভোট আটকে রেখেছে রাজ্য, বললেন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার

নীল বণিক, আমাদের ভারত, কলকাতা, ১ অক্টোবর:
করোনার দোহাই দিয়ে পুরভোট আটকে রেখেছে রাজ্য সরকার। বৃহস্পতিবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে এমন অভিযোগে সরব হলেন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার। তিনি বলেন, রাজ্য সরকারের সদিচ্ছা নেই বলেই রাজ্যে পুরভোট আটকে রয়েছে।

প্রসঙ্গত, করোনার জন্যই মার্চ মাসে রাজ্যে পুরভোট সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছিল রাজ্য সরকার। তবে বর্তমানে রাজ্যে পুরভোট হওয়া উচিত বলে দাবি করল রাজ্য বিজেপি। আর এই দাবিতেই এদিন রাজ্য বিজেপির এক প্রতিনিধি দল রাজ্য নির্বাচন কমিশনারের সঙ্গে দেখা করেন। তারপর রাজ্য বিজেপির সহ-সভাপতি জয়প্রকাশ মজুমদার বলেন, বিহারে কেন্দ্রীয় নির্বাচন কমিশন বিধানসভার ভোট করাচ্ছে। করোনার কথা মাথায় রেখেই সেখানে ভোটের প্রস্তুতি নেওয়া শুরু হয়েছে। তাহলে এরাজ্যে পুরভোট কেন হবে না সে প্রশ্নও তোলেন তিনি। আদর্শ আচরণ বিধি মেনে রাজ্যে পুরভোট সম্ভব বলেও দাবি করেন জয়প্রকাশ মজুমদার। তিনি আরও বলেন, পুরভোটের জন্য রাজ্য সরকারের কোনও ইচ্ছে নেই। তার জন্যই স্থানীয় স্তরে নির্বাচন প্রক্রিয়া পুরোপুরি আটকে রয়েছে।

রাজ্য বিজেপি অবিলম্বে রাজ্যে পুরভোট দাবি করে। রাজ্যে পুরভোটের দাবিতে সুপ্রিম কোর্টে ইতিমধ্যেই মামলা হয়েছে। রাজ্য সরকার অবিলম্বে পুরো ভোটের দিনক্ষণ ঘোষণা না করলে ফের রাজ্য বিজেপি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হবে বলে জানিয়েছেন জয়প্রকাশ মজুমদার।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here