রাজ্য স্তরের দেহসৌষ্ঠব প্রতিযোগিতা অনুষ্ঠিত হল পুরুলিয়ায়

সাথী দাস, পুরুলিয়া, ১০ ফেব্রুয়ারি: উপযুক্ত পরিকাঠামোতে সুষ্ঠু ব্যবস্থাপনায় রাজ্য স্তরের দেহসৌষ্ঠব প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে গেল পুরুলিয়ায়। পুরুলিয়া জেলায় প্রথমবার এই ধরনের প্রতিযোগিতার আয়োজন করল পুরুলিয়া ডিস্ট্রিক্ট বডি বিল্ডিং এন্ড ফিটনেস অ্যাসোসিয়েশন। পুরুলিয়ার রবীন্দ্রভবনে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে এই প্রতিযোগিতার শুরু হয়েছিল। কলকাতাসহ রাজ্যের প্রায় সব জেলা থেকেই শতাধিক প্রতিযোগী অংশ নিয়েছিলেন। এর মধ্যে পুরুলিয়া জেলার ছিলেন ২৫ জন। প্রতিযোগিতার উপযুক্ত পরিবেশ নিজেদের পারফরম্যান্স সর্বোচ্চ পর্যায়ে নিয়ে যান প্রতিযোগিরা। রবীন্দ্র ভবনের প্রেক্ষাগৃহে উপচে পড়া দর্শকরা প্রতিযোগিতার শেষ পর্যন্ত তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করেন ও প্রতিযোগীদের উৎসাহ দেন। জমজমাট লড়াইয়ের তুল্য মূল্য বিচার করেন জাতীয় ও রাজ্য স্তরের ২৫ জন বিচারক।

জেলায় প্রথম বার বড় মাপের এই ধরনের প্রতিযোগিতা প্রত্যক্ষ করেন জেলা প্রশাসক অভিজিৎ মুখার্জি, জেলা পুলিশ সুপার বিশ্বজিৎ মাহাতো এবং জেলার বিশিষ্ট জনেরা। আয়োজক সংস্থার মুখ্য সংযোজক ঋতুরাজ দে জানান, “গতবারের জেলা স্তরের প্রতিযোগিতায় অভূতপূর্ব সাফল্য আমাদের এই ধরনের রাজ্য স্তরের প্রতিযোগিতার আয়োজন করতে অনুপ্রাণিত করেছিল। এছাড়া ওয়েস্ট বেঙ্গল বডি বিল্ডিং এন্ড ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের পথপ্রদর্শন ও তদারকিতে রাজ্য স্তরের এই প্রতিযোগিতা সুষ্ঠ ভাবে শেষ করা সম্ভব হল।”

সংস্থার সভাপতি বৈদ্যনাথ মণ্ডল জানান, “রাজ্য ক্রীড়া ক্ষেত্রে আয়োজক হিসেবে পুরুলিয়ার নাম আরও উঁচুতে নিয়ে যেতে এবার জাতীয় স্তরের প্রতিযোগিতার আয়োজন করব আমরা।”

সংস্থা সূত্রে জানা গিয়েছে, ৫৫ কেজি বিভাগে চ্যাম্পিয়ন হন পুরুলিয়ার ইন্দ্রজিৎ ব্যানার্জি, ৬০ কেজি বিভাগে চ্যাম্পিয়ন হন দক্ষিণ কলকাতার বাবুসোনা মন্ডল, ৬৫ কেজি বিভাগে বর্ধমানের তারকনাথ পালিত, ৭০ কেজি বিভাগে দক্ষিণ কলকাতার সমীর হালদার, ৭৫ কেজি বিভাগে হাওড়ার প্রসেনজিৎ চ্যাটার্জি এবং ৭৫ কেজি তদুর্ধ বিভাগে চ্যাম্পিয়ন হন দক্ষিণ কলকাতার স্নেহাশীষ ব্রহ্ম। চ্যাম্পিয়নদের স্বর্ণপদক, দ্বিতীয় স্থানাধিকারি রৌপ্য এবং তৃতীয় স্থানাধিকারিদের ব্রোঞ্জ পদক দেওয়া হয়। প্রতিটি বিভাগের চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ স্থানাধিকারিদেরও দেওয়া হয় নগদ সাম্মানিক। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন চ্যাম্পিয়ন হন দক্ষিণ কলকাতার স্নেহাশীষ ব্রহ্ম, রানার্স দক্ষিণ কলকাতারই বাবুসোনা মন্ডল। তাঁদের হাতে চ্যাম্পিয়ন ও রানার্স ট্রফি সঙ্গে নগদ অর্থ পুরস্কার হিসেবে তুলে দেওয়া হয় আয়োজক সংস্থার পক্ষ থেকে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here