আজ থেকে শুরু হল তমলুক আদালতের কাজ

আমাদের ভারত, পূর্ব মেদিনীপুর, ৯ জুন : লকডাউন শিথিল হওয়ার ফলে আজ থেকে খুলল তমলুক মহকুমা ও জেলা আদালত। তবে বাস ও ট্রেন সঠিকভাবে না চালায় আদালত চত্বর বেশ ফাঁকাই ছিল। স্বাভাবিক কাজকর্ম শুরু হতে সময় লাগবে।

দেশ তথা রাজ্য জুড়ে চলছে করোনাভাইরাসের দাপট যার ফলে চলেছিল দীর্ঘ লকডাউন তার ফলে বন্ধ ছিল বিভিন্ন আদালত। আজ নিয়ম মেনেই শুরু হল পূর্ব মেদিনীপুর জেলা ও মহকুমা আদালতের কাজকর্ম। তবে আদালত চত্বরে দেখা গেল না সেভাবে লোকজনের আনাগোনা। কারণ জানতে গিয়ে জানা গেল সরকারি বাস চললেও বেসরকারি বাস ও পরিবহন ব্যবস্থা যতদিন না স্বাভাবিক হয় ততদিন কোর্টের কাজকর্মও স্বাভাবিক হওয়া সম্ভব নয়। তবে আদালত চত্বরে দেখা গেল বিভিন্ন এলাকা স্প্রে মেশিন দিয়ে জীবাণুমুক্ত করার কাজ চলছে এবং এই গরমে সামাজিক দূরত্ব মেনে আদালতে আসা বিভিন্ন কাজ নিয়ে মানুষজন যাতে ঠিকভাবে বসতে পারে সেজন্য ত্রিপল খাটিয়ে বেশকিছু চেয়ারের ব্যবস্থা করা হয়েছে। ডিস্ট্রিক্ট বার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে আইনজীবীদের মাস্ক ও একটি করে স্যানিটাইজার দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

করোনা ভাইরাসের ফলে দীর্ঘ লকডাউনের মধ্যে বয়ে গেছে ঘূর্ণিঝড় আমফান যার ফলে আদালত চত্বরে কয়েকটি গাছ ভেঙ্গে যাওয়ার ফলে বেশকিছু আইনজীবী ও ল’ক্লার্কদের বসার জায়গা নষ্ট হয়েছে। সেগুলো ঠিক করার কাজ ইতিমধ্যে শুরু হয়েছে। তবে সবকিছু ঠিক হয়ে স্বাভাবিক ছন্দে ফিরতে বেশ কিছুটা সময় লাগবে এমনটাই ধারণা সবার।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here