সাত দিন চোরের একদিন গেরস্তের! মেদিনীপুর শহরে গেরস্তের হাতে ধরা পড়ল চোর

পার্থ খাঁড়া, আমাদের ভারত, মেদিনীপুর, ২৩ নভেম্বর: কথায় বলে সাত দিন চোরের একদিন গেরস্তের। এবার এই কথা ফলল মেদিনীপুরের মেদিনীপুর শহরের উদয় পল্লী এলাকায়। টানা চুরি করার পর গৃহস্থের হাতে ধরা পড়ল এক চোর এই।

চোরের উপদ্রবে অতিষ্ঠ এলাকা। বেশ কয়েকবার চুরির পর ফের এক গৃহস্থের ঘরের দরজা বাইরে থেকে আটকে দিয়ে চুরির চেষ্টা। বাড়ির বাইরে থাকা এক যুবক কোনওরকমেএক চোরকে ধরে ফেলেন। পালিয়ে যায় অন্য সঙ্গী। ধৃত চোরকে বেঁধে পাশের জঙ্গল থেকে উদ্ধার হল বিভিন্ন সামগ্রী।

মেদিনীপুর শহরের উদয় পল্লীর বাসিন্দা লক্ষ্মী দত্ত’র বাড়িতে বুধবার রাত তিনটে নাগাদ চুরির চেষ্টা করে দুই চোর। ঘরের দরজা বাইরে থেকে আটকে দিয়ে চুরি করার প্রস্তুতি করছিল দুই যুবক। বাড়ির মালিক লক্ষ্মী দত্ত’র ছেলে সূর্যদেব মহান দত্ত সেই সময় বাইরে থেকে বাড়ি ঢুকছিলেন। সাহস করে তিনিই ধরে ফেললেন একচোরকে।

সূর্যদেব মহান দত্ত বলে, “রাত তিনটা নাগাদ যখন আমি বাইরে থেকে বাড়িতে ঢুকছিলাম তখন দেখলাম একজন ছুটে পালালো। আমি ধাওয়া করে তাকে ধরে ফেলেছি। প্রাচীর ডিঙিয়ে বাড়ির ভেতরে ঢুকেছিল চুরি করতে।”

বাড়ির মালিক লক্ষ্মী দত্ত বলেন, “এলাকায় দীর্ঘদিন ধরেই চুরির ঘটনা ঘটছিল। মন্দির, বাড়ি এবং বাড়ির ভেতর থেকে মোবাইল সবকিছুই চুরি যাচ্ছিল। গতকাল রাতে আমার বাড়িতে চুরির চেষ্টা হয়েছিল। আমার ছেলে ধরতে গেলে তাকে লোহার রড নিয়ে মারার চেষ্টা করে। তবুও ধরেছে। এই চোরকে জেরা করে এলাকা থেকে কিছুটা দূরে থাকা জঙ্গল থেকে দুটি সাইকেল ও আরো বিভিন্ন সামগ্রী উদ্ধার হয়েছে।” পুলিশ ওই চোরকে গ্রেফতার করেছে। চোরেরদের সঙ্গে থাকা লোহার একটি ডাইস, রড ও বিভিন্ন সামগ্রী বাজেয়াপ্ত করেছে।

গত কয়েক মাস ধরেই মেদিনীপুর শহরের উদয়পল্লী, প্রগতিপল্লী সহ বিভিন্ন এলাকায় বারবার এ ধরনের চুরির ঘটনা ঘটেছে। মেদিনীপুর শহরের বিভিন্ন মন্দিরে গত ছয় মাসে বহু চুরি হয়েছে যার কোনও কিনারা করতে পারেনি পুলিশ। অবশেষে স্থানীয়দের তৎপরতায় ধরা পড়ল এক চোর।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here