সেক্স করার ব্যাপারে নারীরা যেসব বিষয় আড়াল করে রাখে

আমাদের ভারত, ১৯ নভেম্বর: দাম্পত্য জীবনে শারীরিক সম্পর্কের পরবর্তী সময়ে অনেক সমস্যা হয় নারীদের। কিন্তু বেশিরভাগ নারীই লজ্জায় এ ব্যাপারগুলো কাউকে বলেন না। নারীদের ক্ষেত্রে এটি খুব সাধারণ একটি সমস্যা। অনেক নারীই হয়তো লজ্জায় কাউকে বলেন না বা চিকিৎসকের কাছে যেতে চান না।

শারীরিক সম্পর্কের পর অনেক সময় শরীর, হাত-পা, কোমরসহ বিভিন্ন স্থানে ব্যথা হতে পারে। কম বয়সে যেসব নারীর বিয়ে হয়, তাদের ক্ষেত্রে ব্যথা হওয়াটা স্বাভাবিক বিষয় নয়। তবে, অনেক নারী জানে না এটি একটি সমস্যা। যৌন সম্পর্কের সময় এই অঙ্গে ব্যথা পাওয়া বা কষ্ট অনুভূত হলে অতি অবশ্যই বিষয়টির প্রতিকার করতে হবে। অন্যথায় স্থায়ী ক্ষতি হয়ে যাওয়াটা বিচিত্র কিছু নয়।শারীরিক সমস্যার কথা মেয়েরা কিছুতেই তার সঙ্গীকে বলতে চান না। তারা মনে করেন, ছোটখাটো শারীরিক সমস্যার কথা সঙ্গীকে বললে, তাদের অকারণে বিব্রত করা হবে।

এবার জেনে নিই দাম্পত্য জীবনে শারীরিক সম্পর্কের পরবর্তী সময়ে যেসব সমস্যা লুকিয়ে রাখেন নারীরা।

শরীর ব্যথা: শারীরিক সম্পর্কের পরবর্তী সময়ে শরীর, হাত-পা, কোমর ব্যথা হতে পারে। শারীরিক সম্পর্কের সময়ে যৌনাঙ্গ যদি যথেষ্ট পিচ্ছিল না হয়, তা হলে ভেতরে আঘাত পাওয়া খুবই স্বাভাবিক। এ ছাড়া এক্ষেত্রে ছড়ে যাওয়া, জ্বালাপোড়া ইত্যাদি সমস্যা হয়ে থাকে।

শারীরিক চাহিদা: যৌনতা সম্পর্কে মেয়েরা চিরকালই লাজুক। অনেক মেয়েই তার সঙ্গীর কাছ থেকে চাহিদামতো শারীরিক সুখ পান না। তবু তারা এ বিষয়টি নিয়ে সঙ্গীর সঙ্গে পরামর্শ করতে চান না।

ইনফেকশন: সাধারণ ইস্ট ইনফেকশন বা ব্যাকটেরিয়া ঘটিত কোনো ইনফেকশনের কারণে এমনটি হয়ে থাকে। চিকিৎসকের পরামর্শ নিন এবং সঠিক চিকিৎসা নিয়ে সুস্থ থাকুন। যৌনাঙ্গ সর্বদা পরিষ্কার রাখুন। নিজের যত্ন নিন । 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here