বনগাঁ হাসপাতালের ব্লাডব্যাঙ্কে রক্তের সংকট মেটাতে এগিয়ে এল শহর কংগ্রেস

সুশান্ত ঘোষ, বনগাঁর, ৯ মে: লকডাউন পরিস্থিতিতে ব্লাড ব্যাঙ্কে রক্ত সংকট মেটাতে এগিয়ে এলেন যুুব কংগ্রেসের নেতা কর্মীরা। জেলা যুব কংগ্রেসের সহ সভাপতি রিপন সরকারের নেতৃত্বে উত্তর ২৪ পরগনার বনগাঁ মহকুমা হাসপাতালের ব্লাড ব্যাঙ্কে ২৫ জন রক্তদান করেন। রক্তদাতাদের উৎসাহ দিতে তাদের পাশে ছিলেন জেলা কংগ্রেসের নেতারা।

স্বাভাবিকভাবেই ফি বছর এই সময় রাজ্যের প্রায় সমস্ত ব্লাড ব্যাঙ্কেই রক্তের যোগান কম থাকে। সেই অবস্থায় এই সংকট মেটাতে বিভিন্ন রাজনৈতিক দল, গণ সংগঠন, ক্লাবের পক্ষ থেকে ধারাবাহিকভাবে রক্তদান শিবিরের আয়োজন করা হয়ে থাকে। কিন্তু, এবছর করোনার আতঙ্কে লকডাউন চলছে। ফলে রক্তের চাহিদার তুলনায় যোগান যথেষ্ট কম। আর এতে সাধারণ রোগীদের পাশাপাশি সবচেয়ে বেশী সমস্যায় পড়ছেন থ্যালাসেমিয়ায় আক্রান্ত রোগী ও তাদের আত্মীয় পরিজনরা।

আর ঠিক সেই পরিস্থিতিতেই বনগাঁ হাসপাতাল ব্লাড ব্যাঙ্কে রক্ত সংকট মেটাতে এগিয়ে এল বনগাঁ টাউন যুব কংগ্রেস। তাদের পক্ষ থেকে জানানো হয়েছে, এক জন রোগীও যাতে সমস্যায় না পড়েন, তা তাঁরা নিশ্চিত করবেন। জেলা যুব সহ সভাপতি রিপন সরকার এবিষয়ে বলেন, সরকারি নিয়ম মেনে আমরা সামাজিক দূরত্ব, মুখে মাস্ক পরে এখানে রক্ত দান করতে এসেছি। বনগাঁ মহকুমা হাসপাতালে ভর্তি থাকা কেউ যাতে রক্তের সংকটে না পড়েন তা তারা নিশ্চিত করতে চাইছেন বলে তিনি জানান।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here