কেন্দ্রীয় প্রতিনিধি দলের সামনে কান্নায় ভেঙে পড়লেন সাঁতুড়ি ব্লকের গ্রামবাসীরা

সাথী দাস, পুরুলিয়া, ২৫ জানুয়ারি: কেন্দ্রীয় প্রতিনিধি দলকে সামনে পেয়ে কান্নায় ভেঙে পড়লেন গ্রামবাসীরা। এক বছরেরও বেশি ১০০ দিনের টাকা না পেয়ে চরম আর্থিক সংকটে পড়েছেন তারা। সেই কথা বলতে গিয়ে কেন্দ্রীয় প্রতিনিধি দলের ২ সদস্যের কাছে চোখের জল ধরে রাখতে পারলেন না জব কার্ডধারী ও তাঁদের পরিবার।

প্রধানমন্ত্রী আবাস যোজনা সহ বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পের কাজ সরেজমিনে খতিয়ে দেখতে দুই সদস্যের কেন্দ্রীয় দল পুরুলিয়া জেলার সাঁতুড়ি ব্লকের তৃণমূল পরিচালিত বালিতোড়া ও বিজেপি পরিচালিত রামচন্দ্রপুর-কোটালডি গ্রাম পঞ্চায়েত পরিদর্শন করেন। এই দলে কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্য ডিসি রাই ও চন্দন সিংহ সহ জেলা আধিকারিক ও সাঁতুড়ির জয়েন্ট বিডিও রবি সৌরভ গ্রাম পঞ্চায়েত পৌঁছন। এরপর প্রধানসহ পঞ্চায়েত কার্যালয়ের নির্মাণ সহায়ক ও কর্মীদের সঙ্গে বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পের বর্তমান অবস্থা খতিয়ে দেখেন।

প্রতিনিধি দলের সদস্য যান বালিতোড়া পঞ্চায়েতের শুনুড়ি গ্রামে। সেখানে তারা ১০০ দিনের কাজে পুকুর খননের কাজ দেখতে গিয়ে প্রকল্পে যুক্ত স্থানীয় গ্রামবাসীদের ক্ষোভের মুখে পড়েন। দীর্ঘ এক বছর ১০০ দিনের কাজের মজুরি থেকে বঞ্চিত থাকায় আর্থিক অনটনের মুখে পড়েছেন বলে কান্নায় ভেঙে পড়েন তারা। এই বিষয়ে কেন্দ্রীয় সরকারকে জানাবেন বলেন আশ্বাস দেন কেন্দ্রীয় প্রতিনিধি ডিসি রাই। পরিদর্শন চলাকালীন পঞ্চায়েত কর্মীদের ফিতে দিয়ে পুকুরের আয়তন পরিমাপ করান তিনি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here