যুবকের করোনার খবরে বয়কটের মুখে গোটা গ্রাম 

আমাদের ভারত, মেদিনীপুর, ১৫ জুন: গ্রামের এক যুবকের করোনা পজিটিভ রিপোর্ট আসার পরেই সমস্ত গ্রামবাসীকে পার্শ্ববর্তী গ্রামগুলির বয়কটের মুখে পড়তে হয়েছে। এই পরিস্থিতিতে গ্রামবাসীরা প্রশাসনিক সহায়তা পাচ্ছেন না বলে অভিযোগ তুলে পুলিশের গাড়ি ঘিরে বিক্ষোভ দেখান এবং মেদিনীপুর ঝাড়গ্রাম রাজ্য সড়ক অবরোধ করেন। সোমবার বিকেলে ঘটনাটি ঘটেছে মেদিনীপুর সদর ব্লকের মনিদহ গ্রাম পঞ্চায়েতের এনায়েতপুর এলাকায়।

জানা গিয়েছে, দিন কয়েক আগে গুজরাত ফেরত এক যুবকের দেহে করোনা সংক্রমণ ধরা পড়ে। সরকারি নির্দেশিকা মেনে জেলা প্রশাসন কন্টেনমেন্ট বাফার জোন চিহ্নিত করে ঘিরে দেয় গোটা এলাকা। এরপর থেকেই সামাজিক বয়কটের মুখে পড়তে হয়েছে গ্রামবাসীদের। সরকারি রেশন ব্যবস্থার সুযোগ পেলেও বাকি সব ক্ষেত্রেই গ্রামবাসীদের ফিরিয়ে দেওয়া হচ্ছে বলে অভিযোগ। এই নিয়েই দফায় দফায় উত্তেজনা ছড়ায় এনায়েতপুর এলাকায়। মেদিনীপুর ঝাড়গ্রাম রাজ্য সড়ক প্রায় তিন ঘণ্টার জন্য অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকে এলাকাবাসীরা। ঘটনাস্থলে পুলিশ পৌঁছলে পুলিশকে ঘিরেও তুমুল বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। এদিকে ওই করোনা আক্রান্ত যুবক গ্রামে ফিরে আসায় আদৌ তার করোনা সংক্রমণ হয়েছিল কি না তা নিয়ে সন্দেহ প্রকাশ করেন গ্রামবাসীরা। 

পরিস্থিতি সামলাতে ঘটনাস্থলে পৌঁছয় গুড়গুড়িপাল থানার পুলিশ। এলাকায় মাইকিং করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালান পুলিশকর্মীরা। তবে এখনো পর্যন্ত এলাকায় ব্যাপক উত্তেজনা রয়েছে। সামাজিক বয়কটের বিষয় অবশ্য মানতে নারাজ মনিদহ গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান অঞ্জন কুমার বেরা। তার দাবি সরকারি নির্দেশ মতোই ব্যবস্থা নেওয়া হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছেছে বিশাল পুলিশবাহিনী।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here