দেবী চন্ডীর মূর্তি চুরি, রাস্তা অবরোধ গ্রামবাসীদের

আমাদের ভারত, আউশগ্রাম, ১১ জুলাই: লকডাউন শিথিল হতেই জেলাজুড়ে দুষ্কৃতিদের তাণ্ডব শুরু হয়েছে। শুক্রবার রাতে মা চণ্ডীর মূর্তি চুরি হয়ে যাওয়ায় ব্যাপক চাঞ্চল্য ছড়াল পূর্ব বর্ধমানের আউশগ্রামে। ক্ষুদ্ধ গ্রামবাসীরা মূর্তি উদ্ধারের দাবিতে পথ অবরোধ শুরু করেছে।

মা চণ্ডী গ্রাম্য দেবী। বৈশাখের মাসের দ্বিতীয় মঙ্গলবার ধুমধাম করে প্রতি বছর পুজো হয়। তাছাড়া প্রতিদিন পুজো হয় মা চণ্ডীর। গাছতলাতেই দেবীর আটন। ফাঁকা জায়গায় আউশগ্রামের ছোড়া গ্রামের গাছ তলায় দেবী অধিষ্ঠান করেন। এদিন সকালে প্রণাম করতে গিয়ে গ্রামের কয়েকজন লক্ষ্য করেন মা চণ্ডীর কষ্টিপাথরের মূর্তিটি নাই। গোটা গ্রামে এই খবর প্রচার হতেই যেন ঘিয়ে আগুন পড়ে। দলে দলে গ্রামের মানুষজন জড়ো হয় চণ্ডীতলায়। খবর দেওয়া হয় পুলিশে। এরপর ক্ষুব্ধ গ্রামবাসীরা আউশগ্রাম রোড অবরোধ করেন।

এমনিতেই এবছর কোভিডের জন্য লকডাউন চলায় বৈশাখ মাসে গ্রামের জাগ্রত দেবী মা চণ্ডীর নমো নমো করে পুজো হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য পুজোয় গ্রামবাসীরা অংশ নিতে পারেননি। কিন্তু এদিন দু’ফুট উচ্চতার মা চণ্ডী মূতি চুরি হয়ে যাওয়া গ্রামবাসীরা মেনে নিতে পারছেন না। তাদের দাবি অবিলম্বে পুলিশ প্রশাসন মায়ের মূর্তি উদ্ধার করে পুনঃ প্রতিষ্ঠা করার ব্যবস্থা করুক।গ্রামবাসীরা জানান এই কষ্টিপাথরের মূর্তির সঠিক বয়স তাদের জানা নাই।তবে বছরের পর বছর এই ভাবেই মায়ের মূর্তি গাছতলায় পুজো হয়ে আসছে।কোনদিনই কেউ মায়ের গায়ে আঁচড় পর্যন্ত কাটতে পারে নি। কিন্তু এদিন সকালে দেখা গেল মায়ের মূর্তি নাই।রাস্তায় বাঁশের ব্যারিকেড করে অবরোধ করেছেন গ্রামবাসীরা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here