“চোখে অনেক স্বপ্ন কিন্তু বাস্তবের মাটিতে পা দিয়েই বোঝেন কত সংগ্রাম এখানে”, মন্তব্য ভাস্বরের

অশোক সেনগুপ্ত, আমাদের ভারত, ২৭ মে: অভিনেত্রীর আত্মহত্যা নিয়ে সামাজিক মাধ্যমে মন্তব্য করলেন অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়। মন্তব্যে ফুটে উঠেছে চলচ্চিত্র দুনিয়ার এক বাস্তব আলেখ্য। শুক্রবার তাঁর এই মন্তব্যের ৬ ঘন্টা বাদে লাইক, পোস্ট ও শেয়ার হয়েছে যথাক্রমে ৬৮৯, ৯৭ ও ৩৬।

ভাস্বর লিখেছেন, “আজও শুনলাম একজন অভিনেত্রী আত্মহত্যা করেছেন। হয়ত নাম নেই বলে গুঞ্জন কম কিন্তু রোজ এমন ঘটনা কানে আসছে আর অসম্ভব খারাপ লাগছে এদের জন্য, কারণ এদের অনেকের সাথেই আমরা কাজ করি, চেহারা মনে থাকে না। এক সিন দু’ সিনের ছোট রোল করতে আসেন। চোখে অনেক স্বপ্ন কিন্তু বাস্তবের মাটিতে পা দিয়েই বোঝেন কত সংগ্রাম এখানে।

কেউ কারোর জন্য এক ইঞ্চি জমি ছাড়ে না। অনেকেই বাড়ি ছেড়ে কলকাতায় থাকেন, সেখান থেকে বদ সঙ্গ, নেশা, একাকীত্ব, ভুল পথে পা বাড়ানো।

আমার একটি মেয়ের কথা মনে পড়ছে কয়েক বছর আগে কাজ করত। সরকারি কাজ ছেড়ে সে এসেছিল অভিনয় করতে। ভিড়ে বা কখনও এক ঝলকের দৃশ্যে এইসব ভাগ্যে জুটত। একদিন ওকে জিজ্ঞেস করলাম ভাল চাকরি ছেড়ে কেন এলে… সে বলল আমি হিরোইন হব। পরে শুনলাম সে এই ছোট কাজ গুলো করার জন্য সমঝোতা করতেও শুরু করেছিল। আর তাঁকে এখন দেখি না। হয়ত বুদ্ধি দিয়ে বিচার করে সরে গেছে। কিন্তু যারা সরে যেতে পারছে না তারা অবসাদে ভুগছে, আত্মহত্যা করছে কারণ তারা নানা বঞ্চনার শিকার।

কদিন আগে শুনলাম একটি ছেলে সাত লাখ টাকা এক জালিয়াতকে দিয়েছিল নায়ক হবে বলে। ব্যাস সব শেষ। যখন আমি ফিল্ম সেন্সর বোর্ডের সদস্য ছিলাম এক মহিলা প্রযোজককে মনে আছে। তিনি একজনের পাল্লায় পড়ে বাড়ি বন্ধক রেখে ছবি বানিয়েছিলেন। ছবি কোথাও মুক্তি করাতে পারেননি। আমাদের কাছে এসে হাউহাউ করে কান্নাকাটি করে বলেছিলেন আমার সব গেল।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here