রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে নীলবাতি লাগানো অপরিচিত গাড়ি ঘিরে ব্যাপক চাঞ্চল্য

স্বরূপ দত্ত, উত্তর দিনাজপুর, ২১ অক্টোবর: রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে একটি অপরিচিত গাড়ি দাঁড়িয়ে থাকাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে বিশ্ববিদ্যালয় চত্বরে। গত পাঁচ-ছয় দিন ধরে একটি নীল বাতি লাগানো গাড়ি বিশ্ববিদ্যালয়ের চার নম্বর গেটের পাশে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। বিষয়টি প্রথমে কেউ লক্ষ্য না করলেও পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের যাঁরা ক্যাম্পাসের দায়িত্বে রয়েছেন তাদের নজরে আসে। তবে কে বা কারা এই গাড়ি রেখে গেছে তা কেউ বুঝতে পারছে না। এবং এই গাড়ির মালিকের সন্ধান পাওয়া যায়নি বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ থেকে জানা গেছে।

সম্প্রতি সারা রাজ্যে ভুয়ো আধিকারিক ধরার ঘটনা ঘটেছে। তেমনই কোনও ভুয়ো আধিকারিকের এই গাড়ি বলে আশঙ্কা করছে বিশ্ববিদ্যালয়ের কেউ কেউ। গাড়িটিতে নীল বাতি রয়েছে অথচ কোনও বোর্ড না থাকায় এই আশঙ্কা আরো বেড়েছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে। তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ইতিমধ্যেই রায়গঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছে। এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তারক্ষীদের দায়িত্ব নিয়ে যথেষ্ট ক্ষুব্ধ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের স্টেট অফিসের দায়িত্বে থাকা তপন নাগ বলেন, ইউনিভার্সিটিতে এসে তাঁরা গাড়িটিকে দেখতে পান। কে বা কারা গাড়িটি এখানে রেখে গেছে তা এখনো জানা যায়নি। ভুয়ো কোনও আধিকারিক চক্র এখানে কাজ করতে পারে বলে আশঙ্কা করছেন তাঁরা।

অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ইনচার্জ অধ্যাপক তাপস মহন্ত বলেন, বিষয়টা রেজিস্ট্রারের মাধ্যমে পুলিশে জানানো হয়েছে। কিভাবে এই গাড়ি ক্যাম্পাসের ভেতরে ঢুকেছে তা খতিয়ে দেখা হচ্ছে। তবে এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here