ডিভিসি জল ছাড়ায় বন্যার আশঙ্কা উদয়নারায়ণপুরে

আমাদের ভারত, হাওড়া, ১৯ জুন: গত কয়েকদিন একটানা বৃষ্টির ফলে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় নদীতে জলস্ফীতি ঘটেছে। এর পাশাপাশি বিভিন্ন জলাধার থেকে জল ছাড়ায় পরিস্থিতি আরও ঘোরালো হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।‌‌ একটানা বৃষ্টির পাশাপাশি ডিভিসি জল ছাড়ায় হাওড়া জেলার উদয়নারায়ণপুরে বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে। পরিস্থিতি পর্যালোচনা করতে শনিবার উদয়নারায়ণপুরের নদী বাঁধ পরিদর্শন করেন জেলাশাসক মুক্তা আর্য। পাশাপাশি একটি প্রশাসনিক বৈঠক করেন জেলাশাসক।

এদিনের এই বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উদয়নারায়ণপুরের বিধায়ক সমীর পাঁজা, হাওড়া জেলা পরিষদের সহকারী সভাধিপতি অজয় ভট্টাচার্য, হাওড়া গ্রামীণ জেলা পুলিশ সুপার সৌম্য রায়, উদয়নারায়ণপুর পঞ্চায়েত সমিতির সভাপতি সুলেখা পাঁজা সহ বিভিন্ন দফতরের আধিকারিকরা।

সূত্রের খবর, উদয়নারায়ণপুরে দামোদরের পশ্চিম পাড়ের বেশ কয়েকটি জায়গায় বাঁধ অনেকটাই নীচু থাকায় ওইসব জায়গা দিয়ে জল উপচে পড়ে ফি বছর প্লাবিত হয় একাধিক গ্রাম। সেচ দফতর সূত্রে খবর, শুক্রবার ডিভিসি ৭০ হাজার কিউসেক জল ছেড়েছে, সেই জল শনিবার রাতে উদয়নারায়ণপুরে ঢুকলে পরিস্থিতি খারাপ হবে। যদিও ইতিমধ্যে সেচ দফতরের পক্ষ থেকে ১০টি জায়গায় বালির বস্তা দিয়ে উঁচু করা হয়েছে। এছাড়াও সারারাত সেচ দফতরের কর্মীরা বাঁধ পাহারা দেবেন।

এই প্রসঙ্গে বিধায়ক সমীর পাঁজা জানান, যেভাবে বৃষ্টি হচ্ছে এবং জলাধার থেকে জল ছাড়া হচ্ছে তাতে বন্যার একটা আশঙ্কা তৈরি হয়েছে। যদিও আমরা ইতিমধ্যে সবরকম সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করেছি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here