কালীগঞ্জ ব্লকের হাসপাতালগুলোতে নেই কোনও অ্যাম্বুলেন্স পরিষেবা, অভিযোগ সিপিএমের

স্নেহাশীষ মুখার্জি, আমাদের ভারত, নদীয়া, ৫ আগস্ট:
করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়লেও নদীয়া জেলার কালীগঞ্জ ব্লকে এখনো পর্যন্ত রোগীদের পরিষেবার জন্য কোনও অ্যাম্বুলেন্স নেই, এমনই অভিযোগ করলেন কালীগঞ্জের সিপিএম নেতৃত্ব। তাদের দাবি, দীর্ঘদিন ধরে যেসব বিভাগের ডাক্তারদেরপদ খালি রয়েছে সেগুলো অবিলম্বে পুরণ করতে হবে এবং কালিগঞ্জ ব্লক হাসপাতালের পরিকাঠামো উন্নত করতে হবে।

সারা রাজ্যসহ নদীয়ার কালীগঞ্জ ব্লকের মানুষও করোনা আবহে আছে। এখানেও করোনার আক্রান্তের সংখ্যা বাড়ছে। তবে চিকিৎসা পরিষেবা দেবার ক্ষেত্রে কালীগঞ্জ ব্লক হাসপাতাল সহ অন্যান্য হাসপাতালে পরিকাঠামোগত সমস্যা আছে বলে মনে করেন কালীগঞ্জ ব্লকের সিপিএম নেতৃত্ব। তাদের দাবি কালিগঞ্জ ব্লক হাসপাতাল, পলাশী উপস্বাস্থ্য কেন্দ্র, দেবগ্রামের স্বাস্থ্য কেন্দ্র, মাটিয়ারী, জুরানপুরের স্বাস্থ্য কেন্দ্রগুলোতে এখনো পর্যন্ত কোনও অ্যাম্বুলেন্স নেই। ব্লক স্বাস্থ্য আধিকারিকদের কাছে তাদের তরফ থেকে ডেপুটেশন ও দেওয়া হয়েছে, যাতে অবিলম্বে এখানে এম্বুলেন্সের ব্যবস্থা করা হয়। কিন্তু তারা অপারগ, বলে জানিয়ে দিয়েছেন বলে দাবি সিপিএম নেতৃত্বের।

এছাড়াও এখানে অনেক কম ডাক্তার এবং স্বাস্থ্যকর্মী আছে বলে অভিযোগ সিপিএমের‌। কালীগঞ্জে যে ব্লক হাসপাতাল আছে সেখানে আয়ুর্বেদিক চিকিৎসক, হোমিওপ্যাথিক চিকিৎসক, দন্ত চিকিৎসক, চক্ষু চিকিৎসকের যেসব পদ দীর্ঘদিন ধরে খালি আছে সেগুলো অবিলম্বে পূর্ণ জানিয়েছে সিপিএম।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here