বনধে বাস নেই, বিপাকে পুরুলিয়ার যাত্রীরা

সাথী দাস, পুরুলিয়া, ২৭ সেপ্টেম্বর: সংযুক্ত কিষান মোর্চার ডাকে ভারত বনধে মিশ্র সাড়া পড়ল পুরুলিয়া জেলায়। সকাল থেকে পুরুলিয়ায় সরকারি বাস পরিষেবা সচল থাকলেও বেসরকারি বাস পরিষেবা পুরোপুরি বন্ধ ছিল। ফলে যাত্রীদের সমস্যায় পড়তে হয়েছে। কারণ, জেলার সব রুটে পর্যাপ্ত সরকারি বাস না থাকায় এই পরিস্থিতির মুখে পড়েন সাধারণ মানুষ। সকালের দিকে ঝাড়খন্ডগামী একটি মাত্র বেসরকারি বাসকে স্ট্যান্ড থেকে কিছু যাত্রী নিয়ে বের হতে দেখা যায়। তবে পুরুলিয়ার বিভিন্ন ব্লক এলাকা বা ভিন জেলায় যাওয়ার জন্য যে বেসরকারি বাস পরিষেবা রয়েছে তা পুরোপুরি বন্ধ। বাস মালিক সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে বনধ বা ধর্মঘটে বাস রাস্তায় নামানো হয় না। ক্ষতি হলে পূরণ করবে না বিমা কোম্পানি। তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সকাল থেকে দেখা যায় পুরুলিয়ার সরকারি বাস স্টপেজে যাত্রীদের ভিড়। পুরুলিয়ার দক্ষিণবঙ্গ পরিবহন নিগমের বাস স্ট্যান্ড থেকে যে সমস্ত বাস কলকাতা, মালদা সহ অন্যান্য জেলায় যায় সেগুলো যথারীতি নির্ধারিত সময়ে বাস স্ট্যান্ড থেকে বের হয়েছে।

দক্ষিণবঙ্গ পরিবহন নিগমের এক কর্মী জানান, সকাল থেকেই কলকাতা সহ বিভিন্ন জেলায় যাবার জন্য সমস্ত রুটের বাস যাত্রী নিয়ে নির্ধারিত সময়ে রওনা হয়েছে। রাস্তাতে কোথাও কোনও বাস আটকানোর খবর নেই।

এদিকে দোকান-পাট বিকেলের দিকে স্বাভাবিক ভাবে খোলা থাকলেও সকালে বন্ধই ছিল। পণ্যবাহী লরি না আসায় দিন মজুরদের কর্মনাশা দিনে পরিণত হয়। বামেরা বনধের পক্ষে মিছিল করে। তৃণমূলের পক্ষ থেকে বনধ বানচালের চেষ্টা চালানো হয়। খনি অঞ্চল ও কারখানা সচল ছিল।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here