এই বিশেষ সন্দেশ খেলেই বাড়বে প্রতিরোধ ক্ষমতা! মাত্র ২৫ টাকায় ‘ইমিউনিটি সন্দেশ’

রাজেন রায়, কলকাতা, ১৩ জুুন: লকডাউনের পর যে কোনও প্রকারে লোকসান মিটিয়ে ব্যবসায় এগোনোর চেষ্টা করছেন সব ব্যবসাদারই। আর যে কোনও সফল ব্যবসার সাফল্যের মূলমন্ত্রই হল, চলতি পরিস্থিতির সঙ্গে খাপ খাইয়ে সেই মত পারলে নতুন জিনিস বাজারে আনা। কিছুদিন আগে করোনা সন্দেশ এনে চমক দিয়েছিলেন এক মিষ্টি ব্যবসায়ী। এবার করোনা থেকে বাঁচতে ‘ইমিউনিটি সন্দেশ’ বাজারে আনল কলকাতার এক নামী মিষ্টির দোকান। সারা কলকাতায় এদের অনেকগুলি শাখা রয়েছে। আর করোনা সন্দেশের পর বাজারে আসতেই বিপুল সাড়া ফেলে দিয়েছে এই ‘ইমিউনিটি সন্দেশ’।

ওই মিষ্টি ব্র্যান্ড দোকানটি হল বলরাম মল্লিক এবং রাধারমণ মল্লিক। এটি কলকাতার প্রাচীনতম মিষ্টির দোকানগুলির মধ্যে অন্যতম। এরাই নিয়ে এসেছে এই বিশেষ ‘ইমিউনিটি সন্দেশ।’ শুধু নামের চমক নয়, কাজেও এই মিষ্টি যথেষ্ট উপকারী বলে দাবি বর্তমান মালিক সুদীপ্ত মল্লিকের। তিনি বলেন, ‘করোনা ভাইরাসের এখনও কোনও ভ্যাকসিন আবিষ্কার হয়নি। ব্যক্তিগত রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়েই লড়তে বলছেন চিকিৎসকরা। তাই আমরা চিন্তাভাবনা করে এই মিষ্টিটি নিয়ে এসেছি।

সুদীপ্ত মল্লিক জানা, এই মিষ্টি ১৫ টি এমন মশলা দিয়ে তৈরি, যা মানুষের রোগ প্রতিরোধ ক্ষমতাকে বহুগুণ বাড়িয়ে দেবে।” প্রতিটি সন্দেশের দাম করা হয়েছে ২৫ টাকা। আর এর ফলে শুধু করোনা নয়, একাধিক রোগ থেকে দূরে থাকবে মানুষ। তিনি জানিয়েছেন, এই সন্দেশ তৈরিতে মোট ১৫ টি উপাদান ব্যবহার করা হচ্ছে। এর মধ্যে রয়েছে হলুদ, লবঙ্গ, এলাচ, দারচিনি, জাফরান, তেজপাতা ও মধুর মতো উপাদান। এই উপাদান পরিমান মতো মিশিয়ে তৈরির আগে বিশেষজ্ঞদের সঙ্গেও পরামর্শ করা হয়েছে। সবচেয়ে বড় ব্যাপার হল, এই সন্দেশে কোনও রকম চিনিই দেওয়া হয়নি। তবে মিষ্টতা বজায় রাখার জন্য মধু ব্যবহার করা হয়েছে। মানুষ এসে দেখে খোঁজ নিয়ে দারুণ উৎসাহ বোধ করছেন এবং বিপুল পরিমাণে কিনে নিয়ে যাচ্ছেন বলে জানালেন মালিক সুদীপ্ত মল্লিক। বলতে গেলে একবারে হটকেকের মতো বিক্রি হচ্ছে। একেই বোধহয় বলে, কারো সর্বনাশ তো কারো পৌষ মাস!

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here