এবার পৃথক রাঢ় ভূমির দাবি তুললেন বিজেপি বিধায়ক অমরনাথ শাখা

সোমনাথ বরাট, আমাদের ভারত, বাঁকুড়া, ২১ নভেম্বর: এবার পৃথক রাঢ় ভূমির দাবি তুললেন বিজেপির বিধায়ক অমরনাথ শাখা।বিধায়কের এই দাবিকে কেন্দ্র করে জোর চর্চা শুরু হয়েছে। গত শনিবার ওন্দার নিকুঞ্জপুর এলাকায় এক সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি এই দাবি জানান। ইতিপূর্বে বিজেপির সাংসদ সৌমিত্র খাঁ পৃথক রাজ্যোর দাবি জানান। সৌমিত্র বাবুর দল বিজেপি রাজ্য ভাগের ঘোর বিরোধী হলেও বিষ্ণুপুরের এই সাংসদের বক্তব্যে রাজনৈতিক মহলে শোরগোল শুরু হয়। এবার তার দলেরই ওন্দা কেন্দ্রের বিধায়ক অমরনাথ শাখা ঐ একই দাবি তোলায় ফের চর্চা শুরু হয়েছে।

এবিষয়ে অমর বাবুকে প্রশ্ন করা হলে তিনি তার বক্তব্যের সপক্ষে বলেন, রাঢ় বঙ্গ প্রাকৃতিক সম্পদ ও খনিজ সম্পদে ভরপুর। অথচ এই এলাকার মানুষ বঞ্চিত। সেই সম্পদ লুট হয়ে চলে যাচ্ছে বড় শহরে। মুনাফা লুঠছে কতিপয় ব্যাক্তি। এই এলাকার কোনও উন্নতি হচ্ছে না, মানুষ অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়ছে। শিক্ষা ক্ষেত্রেও অবহেলিত। মেধার প্রকৃত মূল্যায়ন হচ্ছে না। এর প্রতিকারের জন্যই আলাদা রাজ্য দরকার। বিধায়ক এই দাবি জানালেও তার দাবি দলীয় নীতির পরিপন্থী কি না এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, এটা এই এলাকার মানুষের চাহিদা। সেই কথায় বলতে চেয়েছি। সাংসদ বা বিধায়ক এই দাবি জানালেও সাধারণ মানুষ বিশেষ গুরুত্ব দিতে নারাজ।

এবিষয়ে বাঁকুড়া সদর কেন্দ্রের বিধায়ক নিলাদ্রী দানা বলেন, এই এলাকার একটা সংস্কৃতি রয়েছে, প্রাকৃতিক, খনিজ সম্পদ রয়েছে তবুও এই এলাকা অবহেলিত। সেই কারণেই এই দাবি উঠেছে। বিজেপি কিন্তু এই ভাগের বিরোধী একথা স্মরণ করিয়ে দিলে তিনি বলেন, আমরা ভাঙ্গার বিরুদ্ধে ঠিকই, কিন্তু বঞ্চনার মুক্তি পেতে তো সবাই চায়। এজন্য আমার মনে হয় কেন্দ্র শাসিত অঞ্চল ঘোষণা করলে সমস্যার সমাধান হবে।

বিজেপি বিধায়কের এই দাবির ঘোর বিরোধিতা করেছে তৃণমূল। বাঁকুড়া সাংগঠনিক জেলার সভাপতি দিব্যেন্দু সিংহ মহাপাত্র বলেন, এ আর নতুন দাবি কি।বিজেপিতো দেশকে টুকরো টুকরো করতে চাইছে। ওদের তো ওটাই কাজ। মানুষের মধ্যে বিভাজন করতে চায়।মানুষ এর জবাব দেবেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here