এবার বীরভূমের ছটি পৌরসভা এলাকায় এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা

আশিস মণ্ডল, সিউড়ি, ২২ জুলাই: এবার বীরভূম জেলা প্রশাসন পুরসভা এলাকায় লকডাউন ঘোষণা করল। এক সপ্তাহের জন্য প্রতিদিন ১৫ ঘণ্টা বন্ধ থাকবে জেলার ছয়টি পুরসভা এলাকা। তবে লকডাউনের আওয়তা থেকে ছাড় দেওয়া হয়েছে ওষুধের দোকান এবং অত্যাবশ্যকীয় পরিষেবা।

বেশ কিছু দিন থেকে জেলার পুরসভা এলাকায় করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। তার উপর বুধবার রামপুরহাট পুরসভার ৮ নম্বর ওয়ার্ডে এক প্রৌঢ়র মৃত্যু হয়েছে। এরপরেই নড়েচড়ে বসে জেলা প্রশাসন। এদিন জেলা পরিষদের মেন্টর অভিজিৎ সিংহ, জেলা শাসক মৌমিতা গোদারা, পুলিশ সুপার শ্যাম সিং সহ স্বাস্থ্য দফতরের আধিকারিকদের নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। ঠিক হয় আগামী ২৪-৩১ জুলাই পর্যন্ত বিকেল তিনটা থেকে পরদিন সকাল ছটা পর্যন্ত এই লকডাউন কার্যকর হবে। এই লকডাউন বাস্তবে রূপ দিতে কঠোর পদক্ষেপ গ্রহণ করবে পুলিশ প্রশাসন। এদিন নতুন করে বীরভূম স্বাস্থ্য জেলায় সিউড়ি ও বোলপুর মহকুমায় ৪ জন করোনা ভাইরাস আক্রান্ত হয়েছেন। তাদের বোলপুরের গ্লোক্যাল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ইতিমধ্যেই রাজ্য সরকার বৃহস্পতিবার, শনিবার এবং পরের সপ্তাহে বুধবার সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছে রাজ্য জুড়ে। এবার আগাম সতর্কতা হিসেবে জেলার ছটি পুরসভা সিউড়ি, সাঁইথিয়া, দুবরাজপুর, রামপুরহাট, নলহাটি এবং বোলপুরে পৃথকভাবে লকডাউন ঘোষণা করা হল।

জেলা পরিষদের মেন্টর অভিজিৎ সিনহা বলেন,“বীরভূম জেলা প্রশাসনের পক্ষ থেকে খোলা হবে একটি হোয়াটস্যাপ গ্রুপ যেখানে জেলার বাসিন্দাদের যে কোনো ব্যক্তি করোনা টেস্টের ইচ্ছা প্রকাশ করলে তাদের করোনা পরীক্ষার ব্যবস্থা করে দেবে বীরভূম জেলা প্রশাসন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here