যাঁরা বিশ্বাস করেন করোনা চলে গিয়েছে তাঁদের ভাবা প্রয়োজন, শাসক-বিরোধীকে যুগ্ম খোঁচা রাজ্যপালের

রাজেন রায়, কলকাতা, ১৪ সেপ্টেম্বর: রাজ্যে সুস্থতার হার মোটামুটি ৮৫ শতাংশে ফিরতেই যেন আত্মবিশ্বাসের সুর এসে গিয়েছে শাসক-বিরোধী দু’পক্ষেই। একদিকে মুখ্যমন্ত্রী দাবি করছেন, করোনা নিয়ন্ত্রণে, সেকেন্ড ওয়েব এলেও সামলে নেব। অন্যদিকে, বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ দাবি করছেন,” করোনা চলে গিয়েছে বিজেপিকে আটকানোর জন্য রাজ্য সরকার লকডাউন করছে।’ সোমবার এক টুইটের মাধ্যমে শাসক-বিরোধী দুই পক্ষকেই যেন সতর্কবার্তা দিলেন রাজ্যপাল জগদীপ ধনকর। বললেন,’যাঁরা বিশ্বাস করেন করোনা চলে গিয়েছে তাঁদের ভাবা প্রয়োজন। করোনা চলে গিয়েছে, সে কথা ভাবার কোনও প্রয়োজনীয়তা নেই।’

এদিনের টুইটে রাজ্যের সাংবিধানিক প্রধান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ট্যাগ করে লেখেন, “রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা ২ লক্ষের গণ্ডি পেরিয়ে গিয়েছে। মোট মৃতের সংখ্যা ৪ হাজারের কাছাকাছি। যাঁরা বিশ্বাস করেন করোনা চলে গিয়েছে, তাঁদের আরও একবার ভাবা প্রয়োজন।” রাজ্যবাসীর উদ্দেশ্যে তাঁর বার্তা, “সবসময় মাস্ক পরুন এবং আরও সচেতন হোন। বয়স্ক ব্যক্তি এবং অসুস্থদের প্রতি বিশেষ নজর রাখুন।”

প্রসঙ্গত, সুদীর্ঘ ছ’মাসের লকডাউনের পর রাজনৈতিক দল থেকে আরম্ভ করে সাধারন মানুষের অনেকেই ধৈর্যের বাঁধ ভাঙছে। কিন্তু এখনও বেলাগাম ভাবে সংক্রমণ বেড়েই চলেছে। ইতিমধ্যেই রাজ্যে আক্রান্তের সংখ্যা পেরিয়েছে ২ লক্ষের গণ্ডি। মৃত্যুর হার তুলনামূলকভাবে অনেক কম হলেও দিন প্রতি ৫৬-৫৮ জনের মৃত্যু হচ্ছে। এই পরিস্থিতিতে রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে আরও একবার উদ্বেগ প্রকাশ করে টুইট করলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। তার ট্যুইটের লক্ষ্য একটাই, অতিরিক্ত আত্মবিশ্বাস যেন বিপদের কারণ না হয়!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here