সাংবাদিকদের জন্য ভাবনা হাওড়ার সৃজন নৃত্য গোষ্ঠীর

বিশ্বজিৎ রায়, হাওড়া, ২৯ এপ্রিল: গোটা বিশ্বে ত্রাস সৃষ্টি করেছে মারণ ভাইরাস করোনা। প্রাণঘাতী নোভেল করোনাভাইরাসের হাত থেকে সহজে যে মুক্তি নেই, সে বিষয়ে সতর্কও করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)। আর করোনায় বিরুদ্ধে একদম সামনের সারিতে দাঁড়িয়ে লড়ছে আমাদের সমাজের কয়েকটি শ্রেণি। তাঁরা চিকিৎসক, স্বাস্থ্য কর্মী, পুলিশ, সাফাইকর্মী ও প্রশাসনের লোকেরা। এই কঠিন পরিস্থিতিতেও প্রাণের মায়া ছেড়ে রাতদিন কাজ করে চলেছেন তাঁরা। কিন্তু এদের বাদ দিলেও আরেকটি শ্রেণি আছে যারা সকলের লোকচক্ষুর আড়ালে মানুষের জন্য ততটাই ঝুঁকি নিয়ে কাজ করে চলছেন। তারা হলেন সংবাদ মাধ্যমের কর্মীরা।

তাই করোনা মোকাবিলায় অন্যেরা দেশের মানুষের থেকে সংবর্ধনা পেলেও সংবাদমাধ্যমের কর্মীরা কিন্তু সেই ভাবে এখনো তাদের কাজের যোগ্য সন্মান পাননি। আর সেই ভাবনা থেকেই এগিয়ে এল হাওড়া জেলার সৃজনী নৃত্য গোষ্ঠী।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় সামনে এসেছে একটি ভিডিয়ো। সেই ভিডিওর মাধ্যমে তারা ধন্যবাদ জ্ঞাপন করলো সংবাদমাধ্যমের কর্মীদের। সেই সংবাদকর্মীদের প্রতি যারা নূন্যতম সুরক্ষা ব্যাবস্থা ছাড়াই করোনা যুদ্ধের প্রতিটি খুঁটিনাটি খবর পৌঁছে দিচ্ছে মানুষের ড্রইংরুমে। তাদের জন্যই মানুষ বাড়িতে বসেই সমস্ত খবর জানতে পারছেন। সেই মতো তারা সতর্ক হতে পারছেন। তাই এই গোষ্ঠী সমাজের কাছে সংবাদমাধ্যমের কর্মীদের ধন্যবাদ জ্ঞাপন করলো। আর সমাজের কাছেও তাদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করার বার্তা দিলো। বার্তা দিলো সরকারকেও এই সংবাদমাধ্যমের কর্মীদের পাশে দাঁড়ানোর জন্য।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here