ঝালদায় পৌর প্রধান নির্বাচনের সভা ডাকলেন তিন কংগ্রেস কাউন্সিলর

সাথী দাস, পুরুলিয়া, ২৯ নভেম্বর: উপ পুরপ্রধান না ডাকায় ঝালদায় তিন কংগ্রেস কাউন্সিলর পৌর প্রধান নির্বাচনের সভা ডাকলেন। আইন মেনে ৩ ডিসেম্বর ঝালদা পৌরসভার পৌরপ্রধান নির্বাচনের ডাক দিলেন দুই কংগ্রেস ও এক নির্দল কাউন্সিলর।

এই বিষয়ে আজ ঝালদা পৌরসভার বিরোধী দলনেতা তথা ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার বিপ্লব কয়াল জানান, “আমরা ঝালদা পৌরসভার অনাস্থার ডাক দিয়েছিলাম কংগ্রেসের ৫ ও নির্দলের ২ জন কাউন্সিলের সমর্থনে। যার তলবি সভা হয় ২১ নভেম্বর। সভায় রিমুভ হন পৌর প্রধান সুরেশ আগারওয়াল। এবার পৌর বোর্ড গঠনের জন্য সাত দিনের মধ্যে সভা ডাকার কথা উপ পৌর প্রধানের, যার শেষ দিন পার হয়েছে গত কাল। তাই পৌর আইন মোতাবেক তিনজন কাউন্সিলর মিলে পৌর প্রধান নির্বাচনের সভার ডাক দিই।”

বিপ্লব কয়াল জানান, আগামী ৩ ডিসেম্বর তিনজন কাউন্সিলর মিলে পৌর প্রধান নির্বাচনের সভার জন্য চিঠি সব কাউন্সিলর সহ প্রশাসনিক দফতরে পাঠানো হল।

যদিও বিষয়টি নিয়ে উপ পৌরপ্রধান তৃণমূলের সুদীপ কর্মকার জানান, “আইন মোতাবেক যদি কোথাও প্রয়োজন হয় তাহলে মিটিং ডাকতেই পারেন।”

প্রসঙ্গত, ১২ ওয়ার্ড বিশিষ্ট ঝালদা পৌরসভায় পাঁচ জন কংগ্রেস, পাঁচজন তৃণমূল ও দুইজন নির্দল কাউন্সিলর রয়েছেন। দুই নির্দল নির্ণায়ক ভূমিকা নেন। বর্তমানে তৃণমূল ছেড়ে কংগ্রেসের দিকে সাথ দেওয়ায় পাল্লা ভারী হাতের। পরিস্থিতি প্রতিকূল থাকায় তৃণমূল নিজেদের গুটিয়ে রাখে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here