বাঘে তুলে নিয়ে গেল মৎস্যজীবীকে

আমাদের ভারত, দক্ষিণ ২৪ পরগনা, ২৯ এপ্রিল: ফের বাঘে তুলে নিয়ে গেল এক মৎস্যজীবীকে। বুধবার সকালে ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগণার সুন্দরবনের ঝিলার জঙ্গলে। নিখোঁজ মৎস্যজীবীর নাম সুজিত মণ্ডল(৪৫)। গোসাবার লাহিড়ীপুর গ্রাম পঞ্চায়েতের চরঘেড়ি গ্রামের বাসিন্দা তিনি। এদিন সকালে দুই সঙ্গী নিরাপদ মণ্ডল ও একাদশী মণ্ডলের সাথে জঙ্গলে কাঁকড়া ধরার জন্য রওনা দিয়েছিলেন তিনি। বেলা সাড়ে সাতটা নাগাদ যখন তারা কাঁকড়া ধরছিলেন ঠিক তখন জঙ্গলের মধ্যে থেকে একটি বাঘ বেড়িয়ে এসে ঘাড়ে লাফ দিয়ে পড়ে সুজিতের। তার ঘাড় ধরে টানতে টানতে জঙ্গলের মধ্যে নিয়ে যায়। সঙ্গীরা বাঘের সাথে লড়াই করে সুজিতকে ছাড়িয়ে আনার সাহস দেখাতে পারেন নি। এই খবর গ্রামে এসে পৌঁছতেই সেখানে নেমে এসেছে শোকের ছায়া। কান্নায় ভেঙে পড়েছেন নিখোঁজ মৎস্যজীবীর পরিবার।

এদিন সকালে গ্রামের দুই বাসিন্দা নিরাপদ মণ্ডল ও একাদশী মণ্ডলকে সাথে নিয়ে সুন্দরবনের জঙ্গলের উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন সুজিত। সুন্দরবনের ঝিলা ৫ নম্বর জঙ্গলের পাড়ে কালির চড়ে নৌকা বেঁধে রেখে জঙ্গলের পাড়ে নেমে কাঁকড়া ধরা শুরু করেন সুজিত ও তার সঙ্গীরা। আচমকা একটি বাঘ এসে লাফিয়ে পড়ে সুজিতের ঘাড়ে। ঘাড়ে কামড় বসিয়েই জঙ্গলের মধ্যে নিয়ে যায়। দুই সঙ্গী তা দেখে ভয়ে আর কাছে যেতে পারেননি। বাঘের সাথে লড়াই করে সুজিতকে ছাড়িয়ে নিয়ে আসার সাহসও ও তারা দেখাতে পারেননি।

তড়িঘড়ি তারা বাড়িতে ফিরে এসে গ্রামের মানুষজনকে খবর দেন। ঘটনা জানতে পেরে কান্নায় ভেঙে পড়ে সুজিতের পরিবার। খবর পেয়ে বনকর্মীরা তদন্ত শুরু করেছেন। কিন্তু কোনও খোঁজ মেলেনি সুজিতের। এই পরিস্থিতিতে ঐ দুঃস্থ পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছে স্থানীয় লাহিড়ীপুর গ্রাম পঞ্চায়েত।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here