পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে ধর্না অবস্থান তৃণমূলের

আমাদের ভারত, ঝাড়গ্রাম, ২৮ ডিসেম্বর: তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়ের নির্দেশে রাজ্যের অন্যান্য জেলা গুলির সঙ্গে পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলাতেও এনআরসি এবং সিএএ আইনের বিরুদ্ধে বিধানসভা ভিত্তিক অবস্থান ধর্না কর্মসূচি পালন করেছেন এলাকার বিধায়ক ও স্থানীয় নেতাকর্মীরা।

এদিন পশ্চিম মেদিনীপুর জেলার মেদিনীপুর শহর, শালবনি, ঘাটাল, কেশপুর, খড়গপুর, গ্রামীণ ও খড়গপুর শহর সহ সমস্ত বিধানসভা কেন্দ্রে অবস্থান ধর্নায় বসেন তৃণমূল নেতৃত্ব। মেদিনীপুর শহরের এলআইসি মোড়ে গান্ধী মূর্তির পাদদেশে মেদিনীপুর শহর তৃণমূল কংগ্রেসের ধর্না মঞ্চে অবস্থান বিক্ষোভে যোগ দেন বিধায়ক মৃগেন মাইতি, প্রাক্তন তৃণমূল শহর সভাপতি বিশ্বনাথ পান্ডব, মহিলা সভাপতি মৌ রায় সহ অন্যান্য তৃণমূল নেতৃত্ব। শালবনি বিধানসভা ক্ষেত্রে বিধায়ক শ্রীকান্ত মাহাতো, জেলা পরিষদের কর্মাধ্যক্ষ নেপাল সিং, পঞ্চায়েত সমিতির সভাপতি মিনু কোয়ারি, সহ অন্যান্য নেতৃবৃন্দ ধর্না মঞ্চে এনআরসি ও সিএএ কানুনের বিরোধিতা করেন। খড়গপুর গ্ৰামীন বিধানসভা কেন্দ্রের বিধায়ক দীনেন রায় ও জেলা পরিষদের কৃষি কর্মাধ্যক্ষ রমা প্রসাদ গিরির নেতৃত্বে মোহনপুর চকে অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। কেশপুর ব্লক তৃণমূল সভাপতি সঞ্জয় পান, পঞ্চায়েত সমিতির সভাপতি শুভ্রা দে সেনগুপ্ত ও বিধায়ক শিউলি সাহার নেতৃত্বে কেশপুর বাসস্ট্যান্ডে অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। জেলার ঘাটাল বিধানসভা কেন্দ্রের কলেজ মোড়ে ট্যাক্সি স্ট্যান্ডে মঞ্চ বেঁধে বিধায়ক শঙ্কর দলুইয়ের নেতৃত্বে বিকেল চারটে পর্যন্ত অবস্থান করেন স্থানীয় তৃণমূল নেতা কর্মীরা।

অন্যদিকে, এদিন ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর বিধানসভা কেন্দ্রের হাতিবাড়ি মোড়ে দুপুর বারোটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত অবস্থান করেন দলের জেলা সভাপতি বিরবাহা সরেন নয়াগ্রামের বিধায়ক দুলাল মুর্মু ও অন্যান্য নেতাকর্মীরা। বিনপুর বিধানসভা কেন্দ্রের জামবনি ব্লকের গিধনি বাজারে তৃণমূল নেতাকর্মীদের অবস্থান- বিক্ষোভে নেতৃত্ব দেন বিধায়ক খগেন হেমরম, বিনপুর ২ ব্লকের দলীয় সভাপতি চিন্ময় মাহাতো ও দেবনাথ হাঁসদা। এছাড়াও দুই জেলার ঝাড়গ্রাম গড়বেতা পিংলা ডেবরা দাসপুর নারায়ণগড় দাঁতন ও সবং বিধানসভা এলাকায় অবস্থান কর্মসূচি পালন করেছেন তৃণমূলের স্থানীয় বিধায়ক ও দলের অন্যান্য  নেতাকর্মীরা। অবস্থান-বিক্ষোভের পাশাপাশি পশ্চিম মেদিনীপুর জেলার বিভিন্ন বিধানসভা এলাকায় এ দিন প্রতিবাদ মিছিলও হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here