ভোটার তালিকা সংশোধনের কাজে বাধা দেওয়ায় তৃণমূলও বিজেপি সংঘর্ষ, আহত ৬

আমাদের ভারত, বনগাঁ, ১৮ জানুয়ারি: বনগাঁর বিভিন্ন ওয়ার্ডের ভোটার তালিকা সংশোধনের কাজ চলছিল উত্তর ২৪ পরগণার বনগাঁ হাইস্কুলে। নাম সংশোধনের তালিকায় বেশ কিছু নাম ভুয়ো বলে দাবি করে বিজেপি কর্মীরা। এই নিয়ে শুরু হয় বচসা। পরে দুই দলের মধ্যে সংঘর্ষ বাধে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে উত্তেজনা নিয়ন্ত্রণে আনে। জখম হয় দুই পক্ষের ৬ জন। এদের মধ্যে বিজেপির তিন যুবক ও তৃণমূলের তিন মহিলা আহত হয়। বনগাঁ মহকুমা হাসপাতালে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা করে তাঁদের ছেড়ে দেওয়া হয়।

স্থানীয় সূত্রের খবর, এদিন বনগাঁ হাইস্কুলে বনগাঁ পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের ভোটার তালিকা সংশোধনের কাজ চলছিল। সেই সময় বিজেপি কর্মীরা অভিযোগ জানায় এমন কিছু নাম ভোটার লিস্টে আছে যাদের বাস্তবে অস্তিত্ব নেই। এখানে ভুয়ো ভোটার তালিকা প্রস্তুত হচ্ছে বলে প্রতিবাদ করে। বিজেপির তালিকায়, উপস্থিত কিছু তৃণমূল সমর্থকদের নাম থাকায় তারা চড়াও হয় বিজেপি সমর্থকদের উপরে। এই নিয়ে দুই দলের সংঘর্ষ বাধে। খবর পেয়ে বনগাঁ থানার পুলিশ গিয়ে উত্তেজনা নিয়ন্ত্রণে আনে। বিজেপি কর্মীদের অভিযোগ, অনুপ্রবেশকারী ও যাদের কোনও অস্তিত্ব নেই তাদের নাম ভোটার তালিকা সংশোধনে প্রস্তুত করছে তৃণমূল। তার প্রতিবাদ কারায় বাঁশ নিয়ে আমাদের কর্মীদের মারধর করে।

বনগাঁর ভাইস চেয়ারম্যান কৃষ্ণা রায় বলেন, এদিন যাদের নামে অভিযোগ করছিল বিজেপি কর্মীরা তারাই সেখানে উপস্থিত ছিল। সেই সমস্ত বৈধ্য ভোটারদের সঙ্গে তাদের ঝামেলা বাঁধে। এখানে তৃণমূলের কোনও কর্মী সমর্থকরা ছিল না। যদিও এই ঘটনায় দুই পক্ষই বনগাঁ থানায় অভিযোগ দায়ের করেছে। পুলিশ ঘটনার তদন্ত নেমেছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here