কৃষি আইনের সমর্থনে মানুষের রাস্তায় নামা দেখে তৃণমূল নেতা নেত্রীদের ঘুম উড়ে গেছে: জয় বন্দ্যোপাধ্যায়

আমাদের ভারত, হাওড়া, ২ অক্টোবর: কৃষি আইনের সমর্থনে রাজ্যজুড়ে যেভাবে রাস্তায় মানুষের ঢল নেমেছে তাতে তৃণমূল নেতা নেত্রীদের রাতের ঘুম উড়ে গেছে। তারা এখন ঘুমানোর জন্য দোকান থেকে ঘুমের ওষুধ কিনে খাচ্ছে। তাই সমস্ত ওষুধের দোকানদাররা বেশি করে ঘুমের ওষুধ মজুত করে রাখুন। কৃষি আইনের সমর্থনে পশ্চিম মেদিনীপুরের পাশকুড়ার দেউলিয়ায় এক পথসভায় এইভাবেই রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসকে আক্রমণ করেন বিজেপির কেন্দ্রীয় কমিটির সদস্য জয় বন্দ্যোপাধ্যায়।

এদিন জয় বলেন, শুধু কৃষি আইন নয় পাশাপাশি নিজেদের ক্ষমতা চলে যাওয়া এবং টাকা কামানোর রাস্তা বন্ধ হয়ে যাওয়ার আতঙ্কে ভুগছে তৃণমূল নেতা নেত্রীরা। তিনি বলেন, এতদিন আমরা দেশের কোনও প্রধানমন্ত্রীকে দেখিনি যিনি দেশের মানুষের জন্য এত ভাবেন। জয় অভিযোগ করেন, নিজেদের চেয়ারের কথা ভেবে এর আগে কোনও প্রধানমন্ত্রী এইভাবে সংস্কারের পথে হাঁটেননি। এদিন জয় অভিযোগ করেন, কৃষকদের অ্যাকাউন্টে টাকা দেওয়ার জন্য প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী রাজ্যের কাছে কৃষকদের নামের তালিকা চাইলেও রাজ্য সরকার সেই তালিকা দেয়নি। এদিন জয় বলেন, কেন্দ্রীয় সরকার এবার কৃষকদের অ্যাকাউন্টে সরাসরি টাকা দেওয়ার কথা ঘোষণা করতেই রাজ্য সরকারের গোঁসা হয়েছে। কারণ বিধানসভা নির্বাচনে তৃণমূলকে যেসব ফাইনান্স টাকা দিত তারা এখন সবাই জেলে। আর কেন্দ্রের পাঠানো টাকা দিয়ে তারা নির্বাচন করাবে বিজেপি কর্মীদের মারধর করবে সেটা হতে দেয়া যাবে না। আর সেই কারণেই কেন্দ্র এবার রাজ্য সরকারকে টাকা দিচ্ছে না।

এদিন জয় দাবি করেন, সিপিএম যখন জিতেছে ২০০ এর বেশি আসন নিয়ে জিতেছে, তৃণমূলও একই আসন নিয়ে জিতেছে। তবে বিজেপির প্রতি বাংলার মানুষের আবেগ যেভাবে বাড়ছে তাতে ২০২১ এর বিধানসভা নির্বাচনে বিজেপি শুধু জিতবে সেটা নয় রেকর্ড সংখ্যক আসন নিয়ে রাজ্যে ক্ষমতায় আসবে। আর সেইজন্য সংঘবদ্ধভাবে লড়াইয়ের জন্য সকলকে প্রস্তুত থাকতে বলেন জয় বন্দ্যোপাধ্যায়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here