পশ্চিম মেদিনীপুরের বিভিন্ন ব্লকে উত্তরপ্রদেশের ঘটনার প্রতিবাদে তৃণমূলের বিক্ষোভ মিছিল

জে মাহাতো, আমাদের ভারত, মেদিনীপুর, ৩ অক্টোবর: শনিবার সারা পশ্চিমবঙ্গজুড়ে তৃণমূল কংগ্রেসের নেতৃত্বে উত্তর প্রদেশের হাথরসে দলিত তরুণী মনীষা বাল্মিকীকে ধর্ষণ করে খুন করার ঘটনাকে ধিক্কার জানিয়ে বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল হয়েছে। এদিন মেদিনীপুর শহরের তৃণমূল কংগ্রেসের নেতৃত্বে শহরের গান্ধী মূর্তির পাদদেশ থেকে এই বিক্ষোভ মিছিল শহরের রিং রোড প্রদক্ষিণ করে। মিছিল থেকে কেন্দ্রীয় সরকার ও বিজেপি শাসিত উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্য নাথকে তীব্র ভাষায় আক্রমণ করে ধিক্কার জানায় তৃণমূল কংগ্রেস নেতৃত্ব।  মিছিলে উপস্থিত ছিলেন মেদিনীপুর শহর তৃণমূল কংগ্রেস সভাপতি বিশ্বনাথ পান্ডব, খড়গপুরের বিধায়ক প্রদীপ সরকার, কেশপুরের বিধায়ক শীউলি সাহা, জেলা যুব তৃণমূল সভাপতি প্রসেনজিৎ চক্রবর্তী, যুব সভাপতি নির্মাল্য চক্রবর্তী সহ বহু তৃণমূল নেতা ও কর্মীরা।

শনিবার পশ্চিম মেদিনীপুরের দাঁতন ২ ব্লকের ধনেশ্বরপুরেও তৃণমূল কংগ্রেসের নেতৃত্বে একটি মিছিল ও পথসভার আয়োজন করা হয়। এই মিছিলে উপস্থিত ছিলেন দাঁতনের বিধায়ক বিক্রম প্রধান, যুব তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি ইফতেকার আলী, জেলা যুব তৃণমূল কংগ্রেসের সম্পাদক অপূর্ব অট্ট ও পঞ্চায়েত সমিতির সভাপতি দুর্গেস নন্দ সহ অন্যান্যরা।

এদিন পশ্চিম মেদিনীপুরের দাঁতন ১ নং ব্লক তৃণমূল কংগ্রেসের নেতৃত্বে দাঁতন হাসপাতাল মোড় থেকে দাঁতন সরাইবাজার পর্যন্ত একটি মিছিল ও পরে একটি পথসভা আয়োজন করা হয়। মিছিলে ছিলেন দাঁতন ১ বক্লের বক্ল সভাপতি প্রতুল চন্দ্র দাস, যুব সভাপতি তরুণ দাস, জেলার তৃণমূল কংগ্রেসর সাধারণ সম্পাদক তথা বক্লের সধারণ সম্পাদক মনি শঙ্কর মিশ্র সহ অন্যান্যরা।

উত্তরপ্রদেশের ঘটনার ধিক্কার কর্মসূচিতে শনিবার পশ্চিম মেদিনীপুরের পিংলা ব্লকের দুজিপুর অঞ্চলে তৃণমূল কংগ্রেসের নেতৃত্বে একটি মিছিল ও পথসভা আয়োজন করা হয়।  উপস্থিত ছিলেন পিংলার বিধায়ক তথা মন্ত্রী সৌমেন মহাপাত্র সহ ব্লকের অন্যান্য নেতৃবৃন্দ।উত্তরপ্রদেশের হাথরসে দলিত কন্যাকে ধর্ষণ ও হত্যাকারীদের শাস্তির দাবিতে এবং উত্তরপ্রদেশ সরকারের পুলিশ প্রশাসন দিয়ে গণতন্ত্রকে ধ্বংস করে নির্যাতিতার পরিবারের কণ্ঠ রোধ করে মিডিয়া এবং জনপ্রতিনিধিদের হেনস্থার প্রতিবাদে শালবনী ব্লক তৃণমূল কংগ্রেসের ডাকেও শনিবার ব্লক সভাপতি নেপাল সিংহের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল সংগঠিত হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here