কোল ইন্ডিয়া বেসরকারিকরণ করার প্রতিবাদে হাওড়ায় আন্দোলনে তৃণমূল

আমাদের ভারত, হাওড়া, ৯ জুলাই: পেট্রোল ডিজেল রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে গত কয়েকদিন রাস্তায় নেমে আন্দোলন করছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। আর এবার কোল ইন্ডিয়ার বেসরকারিকরণের বিরুদ্ধে আন্দোলনে সামিল হল তৃণমূল। বৃহস্পতিবার রাজ্যের বিভিন্ন জেলার পাশাপাশি হাওড়া গ্রামীণ জেলার বিভিন্ন জায়গায় রাস্তায় অবস্থান বিক্ষোভে সামিল তৃণমূল বিধায়ক থেকে কর্মীরা। এদিন বিকেলে উলুবেড়িয়া পৌরসভার চেঙ্গাইল স্টেশনের সামনে হাতে কয়লা নিয়ে বিক্ষোভ দেখাল উলুবেরিয়া পূর্ব কেন্দ্রের বিধায়ক ইদ্রিস আলী।

এদিন বিধায়ক বলেন, কেন্দ্রীয় সরকার একের পর এক জনবিরোধী নীতি নিয়ে সাধারণ মানুষকে বিপদের দিকে ঠেলে দিচ্ছে পাশাপাশি দেশের লাভজনক সংস্থাগুলিকে বেসরকারিকরণের পথে হেঁটে দেশকেও বিপদের দিকে ঠেলে দিচ্ছে। তিনি বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রথম দিন থেকেই এর বিরোধিতা করে আসছে এবং আগামী দিনেও করবে। কেন্দ্রীয় সরকারের এই জনবিরোধী নীতির যোগ্য জবাব দেবে বাংলার মানুষ বলেও দাবি করেন ইদ্রিস আলী। এদিনের এই অবস্থান-বিক্ষোভ অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উলুবেড়িয়া পূর্ব তৃণমূল কংগ্রেসের সভাপতি বেণু কুমার সেন, উলুবেড়িয়া পূর্ব তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি বাদশা মিদ্দে, প্রাক্তন কাউন্সিলর শেখ সেলিম সহ অন্যান্য তৃনমূল নেতৃবৃন্দ।

অন্যদিকে এদিন বিকেলে বাগনানের একাধিক জায়গায় কোল ইন্ডিয়ার বেসরকারীকরণের বিরুদ্ধে প্রতিবাদ জানায় বাগনান কেন্দ্রে তৃণমূল কংগ্রেস। এদিনের এই বিক্ষোভ কর্মসূচিতে নেতৃত্ব দেন বিধায়ক অরুণাভ সেন।

এদিন উদয়নারায়ণপুরের সিংটি সিনেমাতলা মোড়ে একই দাবিতে অবস্থান বিক্ষোভে সামিল হল উদয়নারায়ণপুর কেন্দ্র তৃণমূল কংগ্রেস। এদিনের এই বিক্ষোভে নেতৃত্ব দেন উদয়নারায়ণপুরের বিধায়ক তথা হাওড়া গ্রামীণ জেলা তৃণমূল কংগ্রেসের কো-অর্ডিনেটর সমীর পাঁজা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here