ভিন রাজ্য থেকে পুরুলিয়ার তুলিনে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের শিবির করে খাবারের ব্যবস্থা তৃণমূলের

সাথী প্রামানিক, পুরুলিয়া, ২৬ মে: ভিন রাজ্য থেকে আসা পুরুলিয়ার ঝাড়খন্ড সীমান্ত তুলিনে শিবিরে থাকা পরিযায়ী শ্রমিকদের খাবারের ব্যবস্থা করেছে তৃণমূল। জানা গিয়েছে, তৃণমূল কংগ্রেস পরিচালিত গড়ে ওঠা ওই শিবিরে পুরুলিয়ার বিভিন্ন ব্লক ছাড়াও কোচবিহার, মালদা জেলার কয়েকশ শ্রমিক রয়েছেন। মহারাষ্ট্র সহ বিভিন্ন রাজ্য থেকে তাঁরা ওই করিডোরে দু একদিন থাকছেন। সেখান থেকেই সরকারি বাসে করে গন্তব্যস্থলের দিকে পৌঁছানোর উদ্যোগ নিয়েছে প্রশাসন।

পরিযায়ী শ্রমিকদের সেবায় ঝালদা শহর তৃণমূল কংগ্রেস কমিটি ও ঝালদা শহর যুব তৃণমূল কংগ্রেসের যৌথ উদোগ্যে করা ওই শিবিরে উৎসাহ দিতে উপস্থিত ছিলেন পুরুলিয়া জেলা সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায়। পরিযায়ী শ্রমিকদের পেটপুরে ডিম ও ভাত পরিবেশন করেন তিনি। সঙ্গে ছিলেন ঝালদা পৌরসভার পৌর প্রধান প্রদীপ কর্মকার, উপ পৌর প্রধান কাঞ্চন পাঠক, ঝালদা শহর সভাপতি দেবাশীষ সেন ও ঝালদা শহর যুব তৃণমূল কংগ্রেস সভাপতি রাজেশ রায় প্রমুখ।

জেলা সভাধিপতি জানান, জেলার সবথেকে বেশি পরিযায়ী শ্রমিক এই তুলিন বর্ডার দিয়ে পার হচ্ছে। তাই এখানে দলের পক্ষ থেকে একটি শিবির করা হয়। এর উদেশ্য অনেক পরিযায়ী শ্রমিক দুই দিন তিনদিন সফর করে আসছেন। এখানে কিছু সময়ের জন্য আটকে পড়ছেন তাঁরা। স্থানীয় হোটেল বন্ধ। তাই তাদের জন্য খাবারের ব্যবস্থা ও সব ধরণের সহযোগিতার জন্য এই শিবিরটি করা হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here