পুজোর আগে মেদিনীপুরে তৃণমূলের মহা মিছিল

জে মাহাতো, আমাদের ভারত, মেদিনীপুর, ১৪ অক্টোবর: পুজোর আগেই মেদিনীপুর শহরে বৃহস্পতিবার মহা মিছিল করবে জেলা তৃণমূল। আগামীকালের এই মহামিছিলে জেলার সমস্ত ব্লক নেতৃত্বকে কর্মী সহ যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তৃণমূলের পশ্চিম মেদিনীপুর জেলা সভাপতি অজিত মাইতি জানিয়েছেন, নতুন কৃষি আইনের প্রতিবাদ জানানো হবে এই মিছিল থেকে। তিনি বলেন, শহরের চারটি দিক থেকে পৃথক পৃথক মিছিল শুরু হবে। মিছিলগুলি এলআইসি মোড়ের বিদ্যাসাগর মূর্তির সামনে এসে মিলিত হওয়ার পর শুরু হবে সভা।

জেলা প্রশাসনের পক্ষ থেকে জানা গেছে, করোনা পরিস্থিতিতে মহামিছিল ঘিরে যানজটের আশঙ্কা থাকায় শহরের মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েনের ব্যবস্থা করা হয়েছে। কেন্দ্র সরকারের কৃষি আইনের বিরোধিতায় প্রতিটি ব্লকে প্রতিবাদ কর্মসূচি পালন করেছে তৃণমূল। পাশাপাশি কৃষি ঋণের সুবিধাগুলি বোঝাতে কোমর বেঁধে নেমেছে বিজেপিও। গ্রামে গ্রামে বিজেপির নেতৃত্ব পৌঁছে গিয়ে কৃষি বিলের সুবিধা বোঝানোর পাশাপাশি তারা বোঝাচ্ছেন তৃণমূল কিভাবে এই বিলের বিকৃত ব্যাখ্যা করে মানুষকে বিভ্রান্ত করছে। জেলার রাজনৈতিক মহলের একটি অংশ মনে করছে তৃণমূলের বৃহস্পতিবারের এই মহামিছিল কেবলমাত্র শক্তি প্রদর্শনের মিছিল। কেননা, ইতিমধ্যে কেশপুর কেশিয়াড়ি এবং বেলপাহাড়ি ব্লকে বিজেপির সভায় উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। যা শাসকদলের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে।

তৃণমূলের জেলা কমিটি সূত্রে খবর, বৃহস্পতিবারের মহা মিছিলে নেতৃত্ব দেবেন জেলা সভাপতি অজিত মাইতি, রাজ্যসভার সাংসদ মানস ভুঁইঞা, দলের জেলা চেয়ারম্যান দিনেন রায় ও প্রদ্যুৎ ঘোষ। মিছিলে উপস্থিত থাকবেন জেলার সমস্ত তৃণমূল বিধায়ক।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here