উত্তরপ্রদেশের হাথরসের ঘটনার প্রতিবাদে উলুবেড়িয়ার রাস্তায় তৃণমূল

আমাদের ভারত, হাওড়া, ৩ অক্টোবর: উত্তরপ্রদেশের হাথরসে নৃশংস হত্যাকাণ্ডের ঘটনায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের পদত্যাগ দাবি করলেন হাওড়া গ্রামীণ জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি পুলক রায়। শনিবার উলুবেড়িয়া প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে এই দাবি করেন বিধায়ক পুলক রায়। এদিন তিনি বলেন, উত্তরপ্রদেশের ঘটনা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়ে গেল সেই রাজ্যে মহিলারা কতটা অসুরক্ষিত। বিধায়ক বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত সাহা দলিতদের বাড়িতে খেয়ে দেখাচ্ছেন বিজেপি দলিতদের কত ভালবাসে অথচ উত্তরপ্রদেশের ঘটনা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়ে গেল বিজেপি মুখে যা বলে বাস্তবে সেটা করে দেখায় না। এদিন বিধায়ক পুনরায় কেন্দ্রের মোদী সরকারের পদত্যাগের দাবি তোলেন।এদিন বিধায়কের সঙ্গে ছিলেন হাওড়া গ্রামীণ জেলা তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি তথা দলের জেলার মুখপাত্র সুকান্ত পাল।

অন্যদিকে এদিন এই ঘটনার প্রতিবাদে আমতার জয়পুরে প্রতিবাদ মিছিল করল তৃণমূল কংগ্রেস। এদিনের এই মিছিলে নেতৃত্ব দেন তৃণমূল কংগ্রেসের হাওড়া গ্রামীণ জেলা সভাপতি পুলক রায়, যুব সভাপতি সুকান্ত পাল সহ অন্যান্য নেতৃবৃন্দ। ঋণ জয়পুরের পঞ্চানন রায় কলেজের সামনে থেকে প্রতিবাদ মিছিল বের হয়ে আমরা গড়ি বিভূতিভূষণ গ্রামীণ হাসপাতালের সামনে থেকে ঘুরে পুনরায় কলেজের সামনে এসে শেষ হয়।

অপরদিকে এদিন বিকেলে উলুবেরিয়া পূর্ব তৃণমূল কংগ্রেসের উদ্যোগে এক প্রতিবাদ মিছিল হয় উলুবেড়িয়া শহরে। উলুবেড়িয়া পৌরসভার সামনেথেকে প্রতিবাদ মিছিল শুরু হয়ে উলুবেড়য়া শহর পরিক্রমা করে মহকুমা শাসকের দপ্তরে সামনে এসে শেষ হয়। এদিনের এই মিছিলে উপস্থিত ছিলেন উলুবেড়িযা পূর্ব, কেন্দ্রের বিধায়ক ইদ্রিস আলি, উলুবেড়িয়া পৌরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান অভয় দাস, বোর্ডের অন্যতম সদস্য আব্বাস উদ্দিন খান, কো-অর্ডিনেটর ইনামুর রহমান, আকবর আলী শেখ, উলুবেড়িয়া পূর্ব মহিলা তৃণমূল কংগ্রেস নেত্রী সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এদিন সন্ধ্যায় উলুবেড়িয়া শহরে হাতে মোমবাতি নিয়ে মৌন মিছিল করে হাওড়া গ্রামীণ জেলা তৃণমূল ছাত্র পরিষদ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here