বিজেপির ভোটব্যাঙ্ক ভাঙতে এবার হিন্দু নেতাদের সামনে রেখে মিছিল করবে তৃণমূল

আমাদের ভারত, মালদা, ১৭ ডিসেম্বর: এবার হিন্দু নেতাদের সামনে রেখে সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদ আন্দোলনে নামছে তৃণমূল কংগ্রেস। ঠিক হয়েছে, মিছিলের সামনে রাখা হবে হিন্দু নেতাদের এবং দ্বিতীয় সারিতে থাকবেন মুসলিম নেতারা। এই আন্দোলনের ফলে জনমানসে যে বিরূপ প্রতিক্রিয়া হয়েছে, তা থেকে বেরিয়ে আসতেই এই সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল কংগ্রেস।

গত শুক্রবার থেকে রাজ্যজুড়ে সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতায় বিভিন্ন এলাকায় হিংসাত্মক ঘটনা ঘটছে। রাস্তা অবরোধ করে, বাস-ট্রেন পুড়িয়ে দেওয়া হচ্ছে। অবরোধের ফলে নাকাল হচ্ছেন যাত্রীরা। এর ফলে একটা বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হচ্ছে জনমানসে। আগেই তৃণমূল নেতা ফিরহাদ হাকিম এই আন্দোলনকারীদের উদ্দেশ্যে বলে দিয়েছেন, এর ফলে বিজেপির হাত শক্ত হচ্ছে। আপনারা ধ্বংসাত্মক আন্দোলন থেকে সরে আসুন। শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করুন। তাঁর বক্তব্য ছিল, এর ফলে সংখ্যাগরিষ্ঠ মানুষের মনে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হচ্ছে এবং তারা বিজেপির দিকে চলে যেতে পারে।

এবার সেই কথা মাথায় রেখেই হিন্দু নেতাদের সামনে রেখে আন্দোলনে নামার সিদ্ধান্ত নিয়েছে মালদা জেলা তৃণমূল কংগ্রেস। আজ নুর ম্যানসনে এক সাংবাদিক সম্মেলনে মোথাবাড়ি কেন্দ্রের তৃণমূল বিধায়ক সাবিনা ইয়াসমিন জানান, হিন্দু নেতাদের সামনে রেখে সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতা করবে তৃণমূল। গতকাল মোথাবাড়িতে তৃণমূল সমর্থকদের একটি মিছিল বের হয়। মিছিল থেকে পাকিস্তান জিন্দাবাদ ধ্বনি দেওয়া হয়। এছাড়া রতুয়ায় বিক্ষোভকারীরা সামসি স্টেশনে ঢুকে ভাঙ্গচুরের চেষ্টা করে। সেই সময় পুলিশ লাঠি চালায়, ঘটনাস্থল থেকে ১০ জনকে গ্রেপ্তার করে পুলিশ। এরপরই মালদা জেলা নেতৃত্ব প্রমাদ গোনেন। তাঁরা মনে করেন এর ফলে জনমনে বিরূপ প্রতিক্রিয়া হচ্ছে। তাই তাদের সিদ্ধান্ত, এবার থেকে মিছিলে দলের হিন্দু নেতাদের সামনে রাখা হবে। মিছিলের দ্বিতীয় সারিতে থাকবেন মুসলিম নেতারা। সাবিনা ইয়াসমিন বলেন, বিজেপি বিভ্রান্তি ছড়াচ্ছে, তারা হিন্দু ভোটব্যাঙ্ক বাড়ানোর চেষ্টা করছে। এটা কোনও ভাবেই চলবে না। তিনি আবেদন করেন বিজেপির এই পাতা ফাঁদে পা দেওয়া চলবে না। শান্তিপূর্ণভাবে প্রতিরোধ আন্দোলন করতে হবে। এজন্য তিনি দলের হিন্দু নেতাদের এই আন্দোলনে নেতৃত্ব দেওয়ার আহ্বান জানান।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here