হিন্দুু বাঙালিরা এখনও রাজ্যে বঞ্চিত বলে নিজের ক্ষোভপ্রকাশ করলেন টলিউডের নায়িকা রিমঝিম মিত্র

নীল বনিক, আমাদের ভারত, কলকাতা, ২০ জুন: পশ্চিমবঙ্গ দিবসে হিন্দু বাঙালির আজও বঞ্চিত বলে জানালেন টলিউডের নায়িকা রিমঝিম মিত্র। শনিবার এক ভিডিও বার্তায় অভিনেত্রী বলেন, অনেক কষ্ট করে আমরা পশ্চিমবঙ্গ পেয়েছি। কিন্তু আজও আমরা বঞ্চিত। আমরা আমাদের অধিকার রক্ষা করতে পারিনি।

আজ থেকে ৭৩ বছর ১৯৪৭ সালের ২০ জুন ইসলামিক রাষ্ট্র পাকিস্তান ভেঙে তৈরি হয় বাঙালি হিন্দুর হোমল্যান্ড আমাদের পশ্চিমবঙ্গ। পাকিস্তান থেকে পশ্চিমবঙ্গকে ছিনিয়ে নিয়ে এসেছিলেন শ্যামাপ্রসাদ মুখার্জি। সেই সময় একের পর এক হিন্দু গণহত্যা এবং সোহরাওয়ার্দী সরকারের সন্ত্রাসের ফলে হিন্দুদের নিজের দেশেই বাঁচতে হচ্ছিল পরবাসী হয়ে। ভারত কেশরির একান্ত প্রচেষ্টায় আমরা হিন্দু বাঙালিরা নিজের ভূমি পেয়েছিলাম। কিন্তুু বর্তমানে ফের পশ্চিমবঙ্গে বাদুরিয়া, কালিয়াচক, ধুলাগড়ে কিছু অপ্রীতিকর ঘটনা ঘটেছে। সেইসব অপ্রীতিকর ঘটনা কিসের ইঙ্গিত দিচ্ছে সে প্রশ্নও এদিন তোলেন বিজেপি যুবমোর্চার নেত্রী রিমঝিম মিত্র।

তিনি বলেন পশ্চিমবঙ্গ তৈরি করতে শ্যামাপ্রসাদ মুখার্জি তাঁর জীবনের সবটাই দিয়েছেন। কিন্তুু আমরা পারিনি এই ভূমিকে ঠিকমতো রক্ষা করতে। আজও হিন্দু বাঙালিদের রক্ত ঝরছে বলে ভিডিও বার্তায় নিজের ক্ষোভ প্রকাশ করেন রিমঝিম মিত্র। তবে পশ্চিমবঙ্গ দিবসের জন্য এদিন রাজ্যের সকল মানুষকে শুভেচ্ছা জানালেন তিনি। পাশাপাশি পূর্ব পাকিস্তানে হিন্দুু বাঙালিদের কিভাবে অত্যাচার করা হয়েছিল তাও এদিন বলেন রিমঝিম মিত্র। তিনি বলেন যে বাঙালির জন্য ড. শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় নিজের জীবন বিসর্জন দিয়ে দিলেল, সেই বাঙালির রক্ত কি আজও ঝরছে না? কালিয়াচক, বসিরহাট, দেগঙ্গা এগুলো কিসের ইঙ্গিত দিচ্ছে বলুনতো! আমাদের পূর্বজদের দিয়ে যাওয়া অধিকার আমরা কি রক্ষা করতে পারছি?

1 COMMENT

  1. পাক সেনা এবং বাঙালি মুসলমান রাজাকারের হাতে ১৯৭১ এ পূর্ব পাকিস্তানে ৩০ লক্ষ বাঙালি হিন্দুর গণহত্যার উল্লেখ করা উচিৎ ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here