কলকাতার নাদিয়ালে অস্ত্র কারখানার হদিশ, বিপুল সরঞ্জাম সহ ধৃত ১

সৌভিক বন্দ্যোপাধ্যায় কলকাতা ৭ জানুয়ারি: ফের শহর কলকাতায় ​অবৈধ অস্ত্র কারখানার পর্দাফাঁস করল কলকাতা পুলিশ। গ্রেফতার বিহার মুঙ্গেরের বাসিন্দা আবদুল কায়ুম (২৮) নামে এক অস্ত্র কারবারী।

খোঁজ চলছে পলাতক মুহাম্মদ কলিম সহ আরও কয়েকজনের। উদ্ধার হয়েছে, সেভেন এম এম পিস্তল, একটি ম্যাগজিন, একটি সেমি ফিনিশড ম্যাগজিন সহ আগ্নেয়াস্ত্র তৈরীর মেশিন এবং সরঞ্জাম (তিনটি হ্যান্ড ড্রিল মেশিন, ছটি ভাইস মেশিন, স্টিল শিট, লোহার পাত, হাতুড়ি, ব্লেড)।

অস্ত্র কারখানা চালানোর অভিযোগে অভিযুক্তদের বিরুদ্ধে নাদিয়াল থানায় অবৈধভাবে অস্ত্র তৈরি এবং অস্ত্র কারবার যুক্ত থাকার ধারায় মামলা রুজু হয়েছে। পুলিশ সূত্রে খবর, নির্দিষ্ট খবরের ভিত্তিতে নাদিয়াল থানার অধীনে ওয়ারিসনগরে অভিযান চালায় তদন্তকারী আধিকারিকরা।

সেখানে একটি একতলা বাড়ির ছাদের একটি ঘরে চলছিল অবৈধ অস্ত্র কারখানা। ওই ঘরের মধ্যে অস্ত্র তৈরির যাবতীয় সরঞ্জাম মজুত ছিল। সেখানে যে অস্ত্র তৈরি হতো তার বেশ কিছু প্রমাণ পুলিশ সংগ্রহ করেছে।

ঘটনার পর থেকেই বাড়িটির মালিক পলাতক। পুলিশ মনে করছে, এই কারবারে বাড়ি মালিকের পুরোপুরি যোগ রয়েছে। তাই তাঁর খোঁজে হন্যে হয়ে তল্লাশি শুরু করেছে পুলিশ। উল্লেখ্য, রাজ্যে যেভাবে অশান্তি আবহ চলছে তাতে এমন বেআইনি অস্ত্র কারবার বেড়েছে কলকাতা সহ গোটা রাজ্যে। যা নিয়ে যথেষ্ট উদ্বেগ বাড়াচ্ছে পুলিশের।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here