৮৫৪ জন যাত্রী নিয়ে পাঞ্জাব থেকে ট্রেন এল ব্যান্ডেল স্টেশনে

আমাদের ভারত, হুগলী, ১৭ মে: এবার ট্রেন এলো ব্যান্ডেলে। পরিযায়ী শ্রমিক ও পর্যটকদের নিয়ে পাঞ্জাব থেকে হুগলীর ব্যান্ডেল স্টেশনে এলো শ্রমিক স্পেশাল ট্রেন। চব্বিশ কামরার স্পেশাল ট্রেন নির্ধারিত সময়ের বেশ কিছুটা দেরিতে ব্যান্ডেলে এসে পৌঁছোয়। শনিবার বিকাল তিনটের সময় আসার কথা থাকলেও রাত সাড়ে নটায় ব্যান্ডেল স্টেশনের ৩ নম্বর প্ল্যাটফর্মে আসে ট্রেন। ৮৫৪ জন যাত্রী নিয়ে হুগলীতে ফেরে স্পেশাল ট্রেনটি। হুগলী জেলা ছাড়াও নদীয়া, উত্তর ও দক্ষিন ২৪ পরগনা, মুর্শিদাবাদ, কলকাতা হাওড়া ও পূর্ব মেদিনিপুর জেলার পরিযায়ী শ্রমিক ও বেশ কিছু আটকে পড়া পর্যটক এই ট্রেনে করে ফেরেন।

ট্রেন পৌছনোর পর একটি একটি করে কামরার যাত্রীদের নামিয়ে স্বাস্থ্য পরীক্ষা করা হয়। এরপর ৪২টি বাসে করে শ্রমিকদের নির্দিষ্ট জেলায় পৌঁছে দিতে অনেক রাত হয়ে যায়। এদিন হুগলী জেলার শ্রমিকদের বাসে করে ধনেখালির মহেশ্বরপুর হাইস্কুলে নিয়ে যাওয়া হয়। সেখানে তাদের লালারসের নমুনা সংগ্রহের পর তাদের বাড়িতে পৌঁছে দেওয়া হয়। চন্দননগর কমিশনারেটের পুলিশ আধিকারিক, রেল পুলিশ আধিকারিক ও হুগলি জেলা প্রশাসনের আধিকারিকরা উপস্থিত ছিলেন ব্যান্ডেল স্টেশনে।

ট্রেন যাত্রীদের বক্তব্য, লকডাউনে দীর্ঘদিন আটকে থাকায় টাকা পয়সা শেষ হয়ে গিয়েছিল। বাড়ি ফেরার জন্য উদগ্রীব হয়ে ছিলেন তারা। ঘরে ফিরতে পেরে খুশি। লকডাউন উঠলে পরিস্থিতি স্বাভাবিক হলে আবার কাজে ফিরতে চান বলে জানান শ্রমিকরা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here