অরণ্য সপ্তাহ উপলক্ষ্যে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করল ‘গোপীবল্লভপুর থানা সাংস্কৃতিক মঞ্চ’

অমরজিৎ দে, আমাদের ভারত, ঝাড়গ্রাম, ১৪ জুলাই:
অরণ্য সপ্তাহের প্রথম দিনে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করল ‘গোপীবল্লভপুর থানা সাংস্কৃতিক মঞ্চ’। মঙ্গলবার প্রভাতফেরি ও প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে এই কর্মসূচির উদ্বোধন হয়। এদিন গোপীবল্লভপুরের নয়াবাসান স্কুল মাঠে গোপীবল্লভপুর থানা সাংস্কৃতিক মঞ্চের সভাপতি উৎপল তালদি, প্রধান অতিথি ডিএসপি সুব্রত মন্ডল, গোপীবল্লভপুর থানার আইসি সুদীপ ব্যানার্জি প্রদীপ প্রজ্বলনের মধ্যে দিয়ে এই সংস্কৃতিক মঞ্চের উদ্বোধন করেন।

এদিন গোপীবল্লভপুর থানা সংস্কৃতি মঞ্চের যুগ্ম সম্পাদক অনিমেষ সিংহ বলেন,’আজ ১৪ জুলাই বৃক্ষরোপণ সপ্তাহের প্রথম দিন। এই প্রথম দিনেই আমরা গোপীবল্লভপুরের নয়াবাসান কালী মন্দিরের সামনে একটি অক্ষয় বট গাছ লাগালাম যার নামকরণ করা হয়েছে” সুবর্ণ সখা”। আজ একটি বট গাছ লাগিয়ে আমরা কর্মসূচি শুরু করলাম এছাড়া রাস্তা তৈরির সময় আমাদের অনেক গাছ কেটে ফেলতে হয়েছিল তাই আমরা আগামী এই সপ্তাহের মধ্যে গোপীবল্লভপুরের
সুবর্ণরেখা ব্রিজ থেকে কাপাশিয়া পর্যন্ত রাস্তার দু দিকে আমরা বৃক্ষরোপণ করে আবার আমরা এই এলাকাটিকে সাজিয়ে তুলব। এছাড়াও গোপীবল্লভপুরের যেখানে গাছের প্রয়োজন সেখানে আমরা গাছ লাগাবো। গোপীবল্লভপুর থানা সংস্কৃতি মঞ্চের এহেন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার মানুষজন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here