বিরসা মুণ্ডাকে শ্রদ্ধা মমতা বন্দ্যোপাধ্যায়ের

আমাদের ভারত, ১৪ নভেম্বর: বিরসা মুণ্ডাকে শ্রদ্ধা। তাঁর জন্মদিনে শ্রদ্ধা জানালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী
মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার টুইটারে মুখ্যমন্ত্রী লিখেছেন, “আমি ‘ধরতি আবা’, সাহসী বিপ্লবী বিরসা মুন্ডাকে তাঁর জন্মবার্ষিকীতে বিনম্র শ্রদ্ধা জানাই। মাটির একজন সত্যিকারের সন্তান হিসেবে তিনি আমাদের আদিবাসীদের সম্মান ও সুরক্ষার গুরুত্ব শিখিয়েছেন। আমরা যেন তাঁর দেখানো পথে অবিচল থাকি। জয় জোহর!”

এই সঙ্গে ‘এগিয়ে বাংলা’-র টুইটারে লেখা হয়েছে,
“জয় জোহার।
পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে রাজ্যজুড়ে নানাবিধ অনুষ্ঠানের মাধ্যমে মহাসমারোহে শ্রদ্ধেয় বীর সংগ্রামী শহীদ বিরসা মুন্ডার জন্মজয়ন্তী উদযাপন করা হবে।
বীর শহীদ বিরসা মুন্ডার জন্মজয়ন্তী উদযাপন উপলক্ষে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ দুপুর ৩টেয় ঝাড়গ্রামে সাহাড়ীতে বিরসা মুন্ডার মূর্তি উদ্বোধন ও আদিবাসী সম্প্রদায়ের বাদ্যযন্ত্র ধামসা-মাদল বিতরণের মাধ্যমে ঝাড়গ্রাম থেকে রাজ্যস্তরের অনুষ্ঠান উদ্বোধন করবেন।

বীর শহীদ বিরসা মুন্ডার জন্মজয়ন্তী উপলক্ষে আজ রাজ্যস্তরের পাশাপাশি জেলাস্তরে অনুষ্ঠান আয়োজিত হবে আলিপুরদুয়ার, পশ্চিম মেদিনীপুর, দার্জিলিং (শিলিগুড়ি), বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়া, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদহ এবং পশ্চিম বর্ধমান জেলায়। এছাড়াও কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার সম্মিলিত অনুষ্ঠান কলকাতার সল্টলেকে রবীন্দ্র ওকাকুরা ভবন-এ আয়োজিত হবে।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here