কোচবিহারের ভোটবাড়ি গ্রাম পঞ্চায়েত বিরোধীদের হাত থেকে ছিনিয়ে নিল তৃণমূল

আমাদের ভারত, কোচবিহার, ২৩ জুলাই: মেখলিগঞ্জ ব্লকের ভোটবাড়িতে কংগ্রেসের প্রধান মৃত্যুঞ্জয় সিংহ সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবে জয় হল তৃণমূলের।

১০ সংখ্যা বিশিষ্ট ভোটবাড়ি গ্রাম পঞ্চায়েতে গত পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল পায় ৫টি, বিজেপি পায় ৩টি ও কংগ্রেস পায় ২টি আসন৷ টসে জিতে বিজেপির সমর্থনে ভোটবাড়িতে প্রধান হন কংগ্রেসের টিকিটে জেতা পঞ্চায়েত সদস্য মৃত্যুঞ্জয় সিংহ সরকার। বিধানসভা নির্বাচনের পর কংগ্রেস থেকে উত্তম রায় নামে এক পঞ্চায়েত সদস্য তৃণমূলে যোগদান করেন। এরপর কিছুদিন আগেই প্রধানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনা হয়৷

শুক্রবার প্রধান মৃত্যুঞ্জয় সিংহ সরকারকে অপসারণের জন্য ভোটবাড়ি গ্রাম পঞ্চায়েত দফতরে তলবি সভা ডাকা হয়। সেখানে তৃণমূলের ৬ জন পঞ্চায়েত সদস্য উপস্থিত ছিলেন। সেই তলবি সভায় অপসারিত হয় কংগ্রেসের প্রধান। সেই সাথে সাথে ক্ষমতায় আসার পর এই প্রথম তৃণমূলের দখলে গেল এই গ্রাম পঞ্চায়েত। মেখলিগঞ্জ ব্লকের আরতি গ্রাম পঞ্চায়েত চারটি ছিল তৃণমূলের দখলে বাকি চারটি ছিল বিরোধীদের দখলে। বিধানসভা নির্বাচনের পর, কুচলিবাড়ি, বাগডোগরা-ফুলকাডাবড়ি এবং ভোটবাড়ি গ্রাম পঞ্চায়েত একে একে দখল করল তৃণমূল কংগ্রেস।

যদিও বিজেপি ও কংগ্রেসের দাবি, ভয় এবং প্রলোভন দেখিয়ে একে একে পঞ্চায়েত দখল করতে চাইছে তৃণমূল কংগ্রেস।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here