শিক্ষক দিবসের দিন উত্তর দিনাজপুরের শিক্ষার পরিকাঠামো তুলে ধরলেন তৃণমূলের জেলা মুখপাত্র সন্দীপ বিশ্বাস

স্বরূপ দত্ত, আমাদের ভারত, উত্তর দিনাজপুর, ৫ সেপ্টেম্বর: ২০১১ সালে রাজ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে মা মাটি মানুষের সরকার প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে রাজ্যের শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়নের পাশাপাশি শিক্ষার উন্নয়ন ঘটেছে উত্তর দিনাজপুর জেলাতেও। আজ শিক্ষক দিবসের দিন উত্তর দিনাজপুর জেলায় শিক্ষার উন্নয়নের পরিকাঠামো তুলে ধরতে রায়গঞ্জ শহরের সুপার মার্কেটে জেলা তৃণমূল কংগ্রেস কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করেন দলের জেলার মুখপাত্র সন্দীপ বিশ্বাস।

সন্দীপ বাবু বলেন, ২০১১ সালে উত্তর দিনাজপুর জেলায় সরকারি স্কুলের সংখ্যা ছিল ২৮১৮টি এখন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় তা বেড়ে হয়েছে ২৯৬২টি। ছাত্র-শিক্ষকের অনুপাতে বৃদ্ধি ঘটানো হয়েছে। ২০১১ সালে জেলায় শিক্ষকের সংখ্যা ছিল ১৪১০৫ জন, এখন বেড়ে হয়েছে ১৮১৮৩ জন। প্রায় ৪ লক্ষ ছাত্রছাত্রীদের পোশাক দেওয়া সম্ভব হয়েছে। উত্তর দিনাজপুর জেলায় আগে কলেজ ছিল ৫টি। চোপড়ায় একটি নতুন কলেজ এবং রায়গঞ্জ শহরে একটি বিশ্ববিদ্যালয় গড়ে তোলা হয়েছে। জেলায় শিক্ষার ক্ষেত্রে সার্বিক উন্নয়নের পরিকাঠামো তুলে ধরেন জেলা তৃণমূল কংগ্রেসের মুখপাত্র সন্দীপ বিশ্বাস।

সন্দীপ বিশ্বাস ছাড়াও আজকের সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি কানাইয়ালাল আগরওয়াল সহ অন্যান্য তৃণমূল শীর্ষ নেতৃত্ব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here