“তৃণমূল সবাইকেই অপরাধী করে তুলতে পেরেছে”— ডঃ পবিত্র সরকার

অশোক সেনগুপ্ত
আমাদের ভারত, কলকাতা, ১৪ মে: স্কুল সার্ভিস কমিশনের নিয়োগে দুর্নীতির তদন্তে বিচারপতি রঞ্জিত বাগের নেতৃত্বাধীন কমিটি চূড়ান্ত রিপোর্টে বিস্তর অনিয়মের কথা উল্লেখ করেছে। এই সঙ্গে শাস্তির সুপারিশ করেছে কমিটি। এ ব্যাপারে শিক্ষাবিদদের একাংশ প্রকাশ্যেই নিন্দাবাদ করছেন।

প্রবীন শিক্ষাবিদ তথা প্রাক্তন উপাচার্য ডঃ পবিত্র সরকার এই প্রতিবেদককে জানান, “এ কথা জানাই ছিল এবং দলটির চরিত্র দেখে অনুমান করা সম্ভব যে, তৃণমূলের আমলে সব নিয়োগেই ব্যাপক দুর্নীতি হয়েছে। তাতে তথাকথিত ‘ভদ্রলোকরা’ জড়িত। তৃণমূল সবাইকেই অপরাধী করে তুলতে পেরেছে। এখন এই ভদ্রলোকরা তাঁদের পরিবারের কাছে কীভাবে মুখ দেখান, বন্ধুবান্ধব আর সাধারণ মানুষের কাছেও, সেটাই দেখার। বিষয়টা খুব দুঃখের। চাকরি না পেয়ে যাঁরা দিনের পর দিন বিক্ষোভ দেখাচ্ছেন, আমি তাঁদের কাছে গিয়েছি। তাঁদের প্রতি অনেকের মত আমিও সমব্যথী।“

প্রসঙ্গত, বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি আনন্দ কুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে বাগ কমিটির রিপোর্ট জমা পড়ে শুক্রবার। বাগ কমিটির আইনজীবী অরুণাভ বন্দ্যোপাধ্যায় আদালতকে জানান, মেয়াদ উত্তীর্ণ তালিকা থেকে ৩৮১ জনকে বেআইনি ভাবে নিয়োগ করার জন্য সুপারিশ পত্র দেওয়া হয়েছিল। তাঁদের মধ্যে ২২২ জন পার্সোনালিটি টেস্টেই বসেননি। ভুয়ো নিয়োগ করা হয়েছে সল্টলেকের আনন্দলোক হাসপাতালের কাছে নতুন ভবন থেকে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here