বিজেপিকে টেক্কা দিতে তৃণমূলের আইটি সেল 

জে মাহাতো, আমাদের ভারত, ঝাড়গ্রাম, ১৯ জুলাই: বিজেপিকে টেক্কা দিতে ঝাড়গ্রামে আইটি সেল গঠনের দাবি জানিয়েছিলেন দলের কর্মীরা। তাদের দাবি মত সোশ্যাল মিডিয়ায় সক্রিয় কর্মীদের নিয়ে জেলা তৃণমূলের আইটি সেল গঠন করা হয়েছে।

রবিবার জেলা সভাপতি বিরবাহা সরেন জানিয়েছেন, ঝাড়গ্রামে  আইটি সেল গঠন করার জন্য দলীয় কর্মীদের দীর্ঘদিনের দাবি ছিল। সেইমতো জুন মাসে সোশ্যাল মিডিয়ায় সক্রিয় দলীয় কর্মীদের নিয়ে একটি বৈঠক হয়। এবার তা কার্যকর করা হচ্ছে। এজন্য গঠিত হয়েছে জেলা, বিধানসভা, ও  ব্লক ভিত্তিক সমন্বয় কমিটি। সেলের জেলা সমন্বয় কমিটির আহবায়ক করা হয়েছে ডাম্পি নন্দীকে। এছাড়াও বিধানসভা ও ব্লক ভিত্তিক সেলেও একজন করে আহবায়ক নির্বাচিত হয়েছেন।

জনসংযোগ নিবিড় করার লক্ষ্যে বিজেপি কয়েক মাস আগে থেকে জেলার চারটি বিধানসভা, আঠারোটি  মন্ডল এবং ঝাড়গ্রাম শহরের ওয়ার্ড ভিত্তিক ফেসবুক পেজ ব্যবহার করছে। জেলা সদরের কার্যালয় থেকেই এইসব পেজ নিয়ন্ত্রিত হয়। বিজেপির সঙ্গে পাল্লা দিতে তৃণমূল আইটি সেল গঠন করলেও জেলা তৃণমূলের স্থায়ী কোনও কার্যালয় না থাকায় আইটি সেলের সদর দপ্তর কোথায় হবে তা নিয়ে কর্মীদের মধ্যেই ধোঁয়াশা তৈরি হয়েছে। এছাড়াও সমাজ মাধ্যমে সক্রিয় এরকম অনেক কর্মীকে আইটি সেলে না নেওয়ার অভিযোগ উঠেছে। যদিও দলের জেলা সভানেত্রী বিরবাহা সরেন জানান, সব ঠিকই আছে, কোথাও কোন সমস্যা নেই।

তৃণমূলের আইটি সেল প্রসঙ্গে বিজেপির জেলা সভাপতি সুখময় সৎপতি বলেন, বেলা শেষে আইটি সেল খুলে কোনো লাভ হবে না। তৃণমূল বরং আগে গোষ্ঠীদ্বন্দ্ব মেটাক।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here