হাওড়া সদরে তৃণমূলের সভাপতি বদল, গ্রামীণ জেলায় অপরিবর্তিত

আমাদের ভারত, হাওড়া, ২৩ জুলাই: ২০২১ এর বিধানসভা নির্বাচনের আগে দলের সাংগঠনিক ভিত মজবুত করতে একাধিক পদে রদবদলের পাশাপাশি একাধিক নতুন মুখকে নতুন দায়িত্ব দিল তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার দলীয় নেতৃত্বের সঙ্গে ভার্চুয়াল মিটিং’য়ে দলের এই রদবদলের কথা ঘোষণা করেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন দলে যেমন ৭ জনের নতুন কোর কমিটি গঠন করা হয়েছে সেইরকম ২১ জনের রাজ্য কোঅডিনেশন কমিটিও গঠন করা হয়েছে। যদিও এদিন জেলার অবজারভার পদের বিলুপ্তি ঘটিয়ে প্রতিটি জেলায় চেয়ারম্যান পদের সৃষ্টি করা হয়েছে।

এদিন বিভিন্ন জেলায় সাংগঠনিক পদে পরিবর্তন করা হলেও সবথেকে উল্লেখযোগ্য হাওড়া জেলা সদরের সভাপতি পদের পরিবর্তন ‌এদিন হাওড়া সদরের সভাপতি রাজ্যের মন্ত্রী অরুপ রায়কে সরিয়ে তার জায়গায় আনা হয়েছে রাজ্যের আর এক মন্ত্রী লক্ষীরতন শুক্লাকে। যদিও অরুপ রায়কে হাওড়া সদরের চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে। সদরের কোঅডিনেটর মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় কে তার পুরনো পদেই রাখা হয়েছে।

অন্যদিকে, হাওড়া সদরের সভাপতি পদে পরিবর্তন করা হলেও হাওড়া গ্রামীণ জেলায় বিধায়ক পুলক রায়ের হাতেই জেলার দায়িত্ব রাখা হয়েছে। যদিও এর পাশাপাশি শ্যামপুরের বিধায়ক বর্ষীয়ান রাজনীতিবিদ কালীপদ মন্ডলকে চেয়ারম্যান করার পাশাপাশি জেলার কোঅডিনেটর উদয়নারায়নপুরের বিধায়ক সমীর পাঁজার পাশাপাশি বাগনানের বিধায়ক অরুনাভ সেন কে কোঅডিনেটর পদে বাড়তি দায়িত্ব দেওয়া হয়েছে। তৃণমূলের দলীয় সূত্রে খবর বিধায়ক সমীর পাঁজা যেমন উলুবেড়িয়া দক্ষিণ, উলুবেড়িয়া পূর্ব, উদয়নারায়নপুর এবং সাঁকরাইল বিধানসভা দেখবেন সেইরকম বিধায়ক অরুনাভ সেন শ্যামপুর, বাগনান, আমতা এবং উলুবেড়িয়া উত্তর বিধানসভা দেখবেন।

এদিকে পুনরায় দলের গ্রামীণ জেলায় সভাপতির দায়িত্ব তাকে দেওয়ায় দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে ধন্যবাদ জানিয়েছেন বিধায়ক পুলক রায়। তিনি বলেন দল তার উপর যে আস্থা রেখেছে তার মর্যাদা রাখার চেষ্টা করবেন। তিনি বলেন তৃতীয়বারের মা মাটি সরকার প্রতিষ্ঠার জন্য মানুষকে সাথে নিয়ে তিনি এগিয়ে যাবেন এবং দলনেত্রীর হাত শক্ত করবেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here