মেদিনীপুর শহরে শতাধিক ট্রাক্টর নিয়ে তৃণমূলের মিছিল 

আমাদের ভারত, মেদিনীপুর, ২৫ নভেম্বর: আসন্ন পৌরসভা নির্বাচনের আগে কৃষকদের সঙ্গে নিয়ে নানা কর্মসূচি পালন করছে তৃণমূল কংগ্রেস। বৃহস্পতিবার মেদিনীপুর শহরে ১০০-র বেশি ট্রাক্টর নিয়ে মিছিল করলেন দলের নেতা কর্মীরা। কৃষকদের কুর্নিশ‌ জানানো এবং কৃষি আইন প্রত্যাহারের পরবর্তী প্রক্রিয়া শুরু করার দাবিতে এই মিছিল। শতাধিক কৃষকের মৃত্যু ও ‘হত্যা’র তদন্ত করার দাবিতে স্লোগান তোলা হয় মিছিল থেকে।

বৃহস্পতিবার বিকেলে শতাধিক ট্রাক্টর নিয়ে মিছিল হয় মেদিনীপুর সদর ব্লক তৃণমূল কংগ্রেসের উদ্যোগে। মেদিনীপুর সদরের জামতলা থেকে কেরানীচটি পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার রাস্তা পরিক্রমা করে এই মিছিল। মিছিলে ছিলেন, খড়্গপুর গ্রামীণের বিধায়ক তথা জেলা তৃণমূলের চেয়ারম্যান দীনেন রায়, জেলা সভাপতি সুজয় হাজরা, রাজ্য সম্পাদক প্রদ্যোৎ ঘোষ, জেলা সাধারণ সম্পাদক গোপাল সাহা, ব্লক সভাপতি মুকুল সামন্ত, অঞ্চল সভাপতি শ্রাবন্তী মন্ডল প্রমুখ।

দীনেন রায় বলেন, “কৃষকদের সমবেত আন্দোলনের কাছে নতিস্বীকার করতে বাধ্য হয়েছে মোদী সরকার। তাই তাঁদের কুর্নিশ জানাতে এই মিছিল। শতাধিক কৃষককে হত্যা করেছে বিজেপি। তার উপযুক্ত তদন্ত চাই। অবিলম্বে কৃষি আইন প্রত্যাহারের পরবর্তী প্রক্রিয়াও শুরু করা হোক।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here