ভাটপাড়া, পানিহাটি, দক্ষিণ দমদম পরসভার উপনির্বাচনে জয়ী তৃণমূল

আমাদের ভারত, ব্যারাকপুর, ২৯ জুন: গত ২৬ জুন অনুষ্ঠিত হয়েছিল উপ নির্বাচন। আজ ছিল সেই উপ নির্বাচনের ফলাফল ঘোষণার দিন। ব্যারাকপুর প্রশাসনিক ভবনে শুরু হয় উপ নির্বাচনের গণনা।

ভাটপাড়া, পানিহাটি, দমদম ও দক্ষিণ দমদম পৌর সভার একটি করে কেন্দ্রে ভোট গণনা হয় ব্যারাকপুর প্রশাসনিক ভবনে। আর প্রত্যেকটির দখল নেয় তৃণমূল কংগ্রেস। ভাটপাড়া পৌর সভার ৩ নং ওয়ার্ড, পানিহাটি পৌর সভার ৮ নম্বর ওয়ার্ড, দমদম পৌর সভার ৪ নম্বর ওয়ার্ড, দক্ষিণ দমদমের ২৯ নম্বর ওয়ার্ডে উপ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। আজ কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্যে দিয়ে শুরু হয় গণনা। সকাল ৮ টা থেকেই শুরু হয় গণনার কাজ। যে চার কেন্দ্রের মধ্যে নজর কারা কেন্দ্র হচ্ছে পানিহাটি পৌর সভার ৮ নম্বর ওয়ার্ডটি। এই ওয়ার্ডে কাউন্সিলর অনুপম দত্ত খুন হওয়ার পর তার স্ত্রী মীনাক্ষী দত্তকে তৃণমূলের প্রার্থী হিসেবে মনোনীত করা হয়। এদিন তিনি ২২৭৩ ভোটে জয়লাভ করেন। তিনি মোট ৩২৫৯ ভোট পান।

এদিন মীনাক্ষী দেবী তার এই জয়কে তার স্বামী অনুপম দত্তকে ও মুখ্যমন্ত্রীকে উৎসর্গ করেন। সেই সঙ্গে তিনি বলেন, “আমার সাথে সব সময় আমার স্বামী আছেন তাঁর আশির্বাদ আছে। আমি ওনার অসম্পূর্ণ কাজ করতে চাই।’

অপর দিকে ভাটপাড়া পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডে ব্যাপক হারে ছাপ্পা ভোটের অভিযোগ তুলেছিল বিরোধীরা। সেখানেও জয়লাভ করে তৃণমূল প্রার্থী কনক লতা দাস।তিনি প্রায় ১১৭১ ভোটে জয় লাভ করেছেন। তিনি মোট ১৩৮৯ ভোট পেয়েছেন। এই ওয়ার্ডে লড়াই হয়েছে মূলত ত্রিমুখী। ৩ নং ওয়ার্ডে সিপিএম প্রার্থী রিংকি সাউ ২১৮ টি ভোট পেয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে। অপর দিকে বিজেপি প্রার্থী অর্পিতা দাস ১৯১ টি ভোট পেয়ে তৃতীয় স্থান লাভ করেছে। তবে এই ওয়ার্ডে বিরোধীরা ছাপ্পা ভোটের অভিযোগ এনেছিল যেটা সম্পূর্ণ মিথ্যা বলে উড়িয়ে দিলেন জয়ী প্রার্থী কনক লতা দাস।

আজ ব্যারাকপুর প্রশাসনিক ভবনে দক্ষিণ দমদম পৌর সভার ২৯ নম্বর ওয়ার্ডের উপ নির্বাচনের গণনা হয়।
এই ওয়ার্ডে জয় পেলেন তৃণমূল প্রার্থী বনশ্রী চ্যাটার্জি। তিনি এদিন প্রায় ৯৫৩২ ভোটে জয়লাভ করেছেন। তিনি মোট ১০৪৮৩ ভোট পেয়েছেন। এই ওয়ার্ডে বাম ও বিজেপির সাথেই মূল লড়াই হয়। এই ওয়ার্ডে ৯৫২১ভোট পেয়ে দ্বিতীয় স্থান পেল বিজেপি প্রার্থী মৌসুমী সেন।
অপর দিকে বাম প্রার্থী বন্দনা ঘোষ রায় তৃতীয় স্থান লাভ করেছে।

দমদম পৌরসভার ৪ নং ওয়ার্ডে উপ নির্বাচন জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী তাপস রায়। তিনি ২৭৪৭ ভোটে জয় লাভ করেন। এদিন বিধায়ক পার্থ ভৌমিক ব্যারাকপুর প্রশাসনিক ভবনে এসে তৃণমূলের ৪ জয়ী প্রার্থীর সাথে সাক্ষাৎ করেন। তাদেরশুভেচ্ছা বার্তা দেন।

আজ ব্যারাকপুর প্রশাসনিক ভবনে তৃণমূলের জয়ী প্রার্থীদের সাথে দেখা করতে এসে উপ নির্বাচনে বিরোধীদের ছাপ্পা ভোটের অভিযোগকে কটাক্ষ করলেন নৈহাটি বিধায়ক পার্থ ভৌমিক বলেন, “বিরোধীদের মতিভ্রম হয়েছে তাই ওরা ভুল ভাল কথা বলছেন, ইভিএম তো মেশিন ওতে কারচুপি করা যায় না। আসলে হারতে হারতে মাথা খারাপ হয়ে গেছে বিরোধীদের।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here