গোপীবল্লভপুরে রাস্তার দুদিকে বেড়ে যাওয়া আগাছা পরিষ্কারে হাত লাগাল তৃণমূলের যুব যোদ্ধারা

অমরজিৎ দে, ঝাড়গ্রাম, ২৩ সেপ্টেম্বর: করোনা মুক্তির অন্যতম শর্ত নিজেকে পরিষ্কার রাখা এবং নিজের চারপাশ পরিষ্কার থাকা। এ কারণেই নিজেদের এলাকা কোরোনা মুক্ত রাখতে রাস্তায় নামল তৃণমূলের যুব যোদ্ধারা। অাজ একদিকে এলাকা পরিষ্কার অন্যদিকে মাস্ক বিতরণ করে মানুষকে সচেতন করছে যুব যোদ্ধারা।

রাস্তার দুপাশে বেড়ে ওঠা আগাছা পরিষ্কার করল তৃণমূলের যুবযোদ্ধারা। কিছুদিনের বৃষ্টির ফলে ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর ১ নম্বর ব্লকের শাশড়া ৩নং অঞ্চলের গুড়িপুকুর ব্রিজ থেকে আঁধারকুলি পর্যন্ত ও বালিদাঁড়িয়া ব্রিজ থেকে সুমিত্রাপুর পর্যন্ত রাস্তার দুদিকে আগাছা ভরে গিয়েছিল। ফলে যাতায়াতে সমস্যা হতো এলাকার বাসিন্দা সহ নিত্যযাত্রীদের। ভয় ও আতঙ্কের মধ্যে যাতায়াত করতেন তাঁরা। বুধবার সেই সব আগাছা পরিষ্কারের কাজে হাত লাগালেন গোপীবল্লভপুর ১ নম্বর ব্লক তৃণমূলের যুব যোদ্ধারা। এদিন রাস্তার দু দিকে থাকা আগাছা ও জঞ্জাল পরিষ্কার করেন তাঁরা। এবং রাস্তাটিকে আবার আগের অবস্থায় ফিরিয়ে দেন।

তৃণমূলের যুবযোদ্ধাদের মধ্যে কৃষ্ণ বটব্যাল, দীপঙ্কর বটব্যাল ও প্রকাশ বটব্যাল’রা বলেন, “আমরা যুবযোদ্ধারা মিলে এই আগাছা পরিষ্কারের কর্মসূচি গ্রহণ করি সাধারণ মানুষ যাতে ভালোভাবে নির্ভয়ে যাতায়াত করতে পারে। স্বাস্থ্য বিধি মেনে, মাস্ক পরে, সামাজিক দুরত্ব বজায় রেখেই এই কর্মসূচি পালন করি। এবং কিছু মাস্কহীন ব্যক্তিদের মাস্কও বিতরণ করি আমরা।” যুবযোদ্ধাদের এহেন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার মানুষজন সহ নিত্যযাত্রীরা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here