“আপনি অভূতপূর্ব উত্থানের এক চলন্ত গাঁথা” মোদী প্রশংসায় উচ্ছ্বসিত ট্রাম্প

5

আমাদের ভারত, ২৪ ফেব্রুয়ারি:মোদীর প্রশংসায় পঞ্চমুখ মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। গুজরাটের মোতেরা স্টেডিয়ামে লক্ষাধিক মানুষের জমায়েতের সামনে প্রধানমন্ত্রীকে প্রশংসায় ভরিয়ে দিলেন ট্রাম্প। বক্তব্যের শুরুতেই মোদীকে চা-ওয়ালা বলে সম্বোধন করেন। তরপরে কুর্নিশ জানান তাঁর লড়াইকে। বলেন চা-ওয়ালা আজ দেশের নেতৃত্ব দিচ্ছে। মোদীর উদ্দেশ্যে ট্রাম্প বলেন, “আপনি অভূতপূর্ব উত্থানের চলমান গাঁথা আপনি।”

ট্রাম্প মোদীর প্রশংসা করা শুরু করেছিলেন সবরমতী আশ্রম এর ভিজিটরস বুক থেকে। সপরিবারে ৩৬ ঘন্টার জন্য ভারত সফরে এসেছেন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। ভারতে এসে বিমানবন্দর থেকে সোজা তিনি যান সবরমতী আশ্রমে। সেখানে গান্ধীজীর আশ্রম তাঁকে ঘুরিয়ে দেখান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে। আশ্রম ঘুরে ভিজিটরস বুকে মহান বন্ধু প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান ট্রাম্প।

তারপরই চলে আসেন নমস্তে ট্রাম্প অনুষ্ঠানে যোগ দিতে মোতেরা স্টেডিয়ামে। মার্কিন অতিথিদের অভ্যর্থনা জানাতে ছিল এলাহি আয়োজন। লক্ষাধিক মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন মোদী ও ট্রাম্পকে এক মঞ্চে দেখতে। তাদের সামনে ভারতের বৈচিত্রের মধ্যে ঐক্য ও বহুত্ববাদ রক্ষার জন্য প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানান মার্কিন রাষ্ট্রপতি। তিনি বলেন, আমার সত্যিকারের বন্ধু মোদী। ভারতের সবচেয়ে ভালো নেতা উনি। খুব কড়া ধাতের মানুষ উনি। কিন্তু ওঁকে সবাই খুব ভালবাসেন। দিনরাত পরিশ্রম করেন। আমি বন্ধু মোদীর জন্য গর্বিত। ভারতের এই আতিথেয়তা আমি সারাজীবন মনে রাখবো।

ট্রাম্প বলেন, চাওয়ালা হিসেবে জীবন শুরু করেছিলেন, আজ তিনি বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের সবচেয়ে সফল নেতা। মোদীর প্রশংসা করতে গিয়ে ট্রাম্প বলেন, “আপনি সেই জীবন্ত উদাহরণ যাতে বোঝা যায় যে কঠোর পরিশ্রম ও কর্তব্যপরায়ণতায় ভারতীয়রা যা চান তাই হাসিল করতে পারেন। আপনি অসাধারণ উত্থানের এক চলন্ত গাঁথা।

তিনি বলেন, নরেন্দ্র মোদীর আমলে ভারতে অনেক তাৎপর্যপূর্ণ সংস্কার হয়েছে। তবে সারা বিশ্ব এই ধরনের আরও সংস্কার দেখতে চায়। একই সঙ্গে দু’দেশের সন্ত্রাসবাদের বিরুদ্ধে একসাথে লড়াই করার কথা দৃঢ়তার সঙ্গে ঘোষণা করেন মার্কিন রাষ্ট্রপতি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here