রোমানীয় গ্যাংয়ের পর এটিএম জালিয়াতিতে কলকাতায় দেশি বিহার গ্যাং-এর ধৃত ২

সৌভিক বন্দ্যোপাধ্যায়, কলকাতা, ১৭ জানুয়ারি: এতদিন পর্যন্ত কলকাতায় যাবতীয় এটিএম জালিয়াতির পিছনে নাম উঠে এসেছে রোমানীয় গ্যাংয়ের। কিন্তু বৃহস্পতিবার সন্ধ্যায় খোঁজ মিলল দেশি এটিএম জালিয়াতি গ্যাংয়ের। শিয়ালদা স্টেশন থেকে গ্রেফতার করা হল বিহারের দুই বাসিন্দা মুদাসসার খান এবং ইরফান উদ্দিন নামে দুজনকে। তাদের কাছ থেকে ৩৮টি এটিএম কার্ড, স্কিমিং ডিভাইস এবং একটা ল্যাপটপ উদ্ধার হয়েছে।

পুলিশ সূত্রে খবর, ধৃতেরা দুজনেই বিহারের গয়ার বাসিন্দা। কলকাতার যাদবপুর এবং তিলজলায় ভাড়া থাকেন। ওই দিন সন্ধ্যায় দার্জিলিং মেল ধরার জন্য তাঁরা শিয়ালদহ স্টেশনে এলে তাদের হাতেনাতে গ্রেফতার করে পুলিশ। এদের সঙ্গে আর কে কে আছে, তা খতিয়ে দেখা হচ্ছে।

এদেরকে জিজ্ঞাসা করে উঠে এসেছে একাধিক তথ্য। পুলিশ জানতে পেরেছে, এরা এক একটা এটিএম এর ওপর সারাদিন ধরে নজর রাখতেন। আর টার্গেট করতেন বয়স্ক এবং অশিক্ষিত মানুষদের। যখনই কেউ এটিএম নিয়ে সমস্যায় পড়তেন, তখনই তাকে সাহায্য করার বাহানায় এটিএমে ঢুকে পড়তেন। তারপর কয়েক সেকেন্ডের জন্য তাঁদের এটিএম কার্ড হাতে নিয়ে স্কিমিং ডিভাইসের মাধ্যমে সমস্ত ডেটা স্ক্যান করে নিতেন। এরপর এটিএমের পিন জেনে কার্ড ক্লোনিং এর মাধ্যমে নকল কার্ড বানিয়ে টাকা তুলে নিতেন। সম্প্রতি এদের জালিয়াতির খবর ও সিসিটিভি ফুটেজ পেয়ে তদন্ত চালিয়ে এদিন অভিযুক্তদের পুলিশ গ্রেফতার করে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here