দুই পঞ্চায়েত প্রধান ও ৫ সংগঠক’কে দল থেকে বহিষ্কার করল পুরুলিয়া জেলা বিজেপি

সাথী দাস, আমাদের ভারত, পুরুলিয়া, ১৭ জুলাই: দল বিরোধী কাজ ও দুর্নীতির অভিযোগে দলের ভাবমূর্তি নষ্ট করার জন্য দুই পঞ্চায়েত প্রধান ও ৫ কার্যকর্তাকে দল থেকে বহিস্কার করল পুরুলিয়া বিজেপি। শনিবার পুরুলিয়া শহরের দুলমির দলীয় কার্যালয়ে একটি সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এই সিদ্ধান্তের কথা জানান বিজেপি জেলা সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তী। বহিষ্কৃত দুই প্রধান হলেন জয়পুর ব্লকের জয়পুর গ্রাম পঞ্চায়েতের অপর্ণা বাদ্যকর ও রঘুনাথপুর-২ ব্লকের নতুনডি গ্রাম পঞ্চায়েতের সুচিত্রা বাউরি। তাঁদের বিরুদ্ধে লাগাতার দুর্নীতির অভিযোগ রয়েছে। এঁদের দলীয় নীতি অনুযায়ী সতর্ক করা হচ্ছিল বহু আগেই। এছাড়া জেলা সভাপতি কারণ দর্শানোর চিঠিও দিয়েছিলেন। শেষ পর্যন্ত দলীয় শৃঙ্খলা রক্ষা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী এবং রাজ্য সভাপতি দিলীপ ঘোষের অনুমোদন সাপেক্ষে দুই প্রধানকে দল থেকে বহিষ্কার করা হল বলে এদিন জানান বিজেপি জেলা সভাপতি।

এছাড়াও অনির্দিষ্টকালের জন্য বহিষ্কৃত করা হয় হুড়া জেড পি-২২ নিউ মন্ডলের সহ সভাপতি তথা পঞ্চায়েত প্রমূখ জগদীশ পতি, জেড পি ৩২ পাড়া মন্ডলের সাধারণ সম্পাদক জয়দেব মণ্ডল এবং জেড পি ২৮- এ কাশীপুর মন্ডলের কোষাধ্যক্ষ  মনোজ কর্মকারকে। বহিষ্কৃত জগদীশ পতি বলেন,’দল যেটা মনে করেছে সিদ্ধান্ত নিয়েছে। আমি নির্দোষ, এটা প্রমাণ করার পরে দলে ফিরে যাওয়ার জন্য সংশ্লিষ্ট জায়গায় আবেদন করব।’

এছাড়া  ২৮- এ কাশীপুর মন্ডলের সদস্য তথা প্রাক্তন ব্লক আহ্বায়ক হরেন্দ্রনাথ মাহাতো ও মানবাজার মন্ডলের সদস্য রানা ব্যানার্জিকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়। বিজেপি জেলা সভাপতি বলেন দলের এই সিদ্ধান্তের চিঠি বহিষ্কৃতদের বাড়িতে পাঠিয়ে দেওয়া হবে।

প্রসঙ্গত, গতকালই বিজেপি রাজ্য সভাপতি পুরুলিয়ায় একটি সাংগঠনিক সভায় এই বিষয়ে দলের অবস্থান স্পষ্ট করে দেন। মূলত তাঁর কাছ থেকে সবুজ সংকেত পেয়ে জেলা বিজেপি অভিযুক্তদের বহিষ্কার করার সিদ্ধান্ত নিল।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here